সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পানির জন্য হাহাকার

tahir_pur_helth_complex_dailysylhetতাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দশ দিন ধরে পানি নেই। পানির জন্য হাসপাতালে ভর্তি থাকা রোগী সহ আবাসিক কোয়াটারে অবস্থান কারীদের মাঝে পানির জন্য হাহাকার বিরাজ করছে। স্থানীয় মেকানিক দিয়ে সমস্যা সারানোর জন্য চেষ্টাও করছেনা হাসপাতাল কতৃপক্ষ। সংশ্লিষ্ট কতৃপক্ষের গাফলতির কারনে বার বার নষ্ট হচ্ছে তার পারও কারো যেন কোন দায় নেই। যার ফলে ভর্তি থাকা রোগী সহ স্থানীয় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোব বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও সুত্রে জানাযায়, গত ১৭নভেম্বর বৃহস্পতিবার থেকেই হাসপাতালের পানি সরবরাহের জন্য পাম্প মেশিনের নষ্ট হওয়া পড়ে আছে। বার বার বলার পড়েও স্থানীয় মেকানিক দিয়ে সমস্যা সারানোর জন্য চেষ্টাও করছেনা হাসপাতাল কতৃপক্ষ। এর পূর্বেও হাসপাতালের পানির উঠানোর পাম্পটি কয়েক বার নাম মাত্র মেরামত করে আনার পরেই আবার নষ্ট হয়ে যায়। এর পর দেওয়া হয় নতুন একটি মেশিন। পানি উঠানোর জন্য যে মেশিন দেওয়া প্রয়োজন তা না দিয়ে নিন্ম মানের মেশিন দেওয়ায় আবারও নষ্ট হয়ে যায়। মেরামত না হওয়ায় হাসপাতালটিতে ভর্তি থাকা রোগীদের গোসল,টয়লেট ও বিশুদ্ধ পানি পান করতে চরম দূর্ভোগের মধ্যে দিন পার করছে। হাসপাতালে ভর্তি থাকা রোগীরা জানান,পানির মেশিন টি নষ্ট দশ দিন হল এখনো ঠিক হয় নি। যার জন্য হাসপাতালে ও আবাসিক কোয়াটারে গোসল,বার্থরোম করা সহ অন্যান্য কাজ পানি ছাড়া দায় হয়ে পরেছে। হাসপাতালের ওয়ার্ডে দূগর্ন্ত বিরাজ করছে। আর হাসপাতালে ৬টি টিউবয়লের মধ্যে মাত্র একটি সচল আছে। বাকি গুলো নষ্ট দীর্ঘ দিন যাবৎ। পানি আনার জন্য যেতে হচ্ছে দু-তলা ওয়ার্ড থেকে নিচে। পানি উপড়ে উঠানো করতে গিয়ে বড় কষ্ট হচ্ছে আমাদের। পানির পাম্প মেশিনটি নষ্ট হওয়ার বিষয়ে উর্ধবতন কর্মকর্তাদের জানানো পড়ও কারো কোন মাথা ব্যাথা নেই।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও সাখায়াত হোসেন জানান,পানির মেশিনটি নষ্ট হওয়ার বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। আরো সাপ্তাহ খানেক সময় লাগবে নতুন মেশিনের বসানোর বিষয়ে আলোচনা চলছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: