সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ছে‌লে‌দের মাথা গরম, দেশে নারী ড্রাইভার দরকার’

full_1092574700_1480082777নিউজ ডেস্ক:: নারী চালক বাড়ানোর উপর জোর দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশে আরো নারী ড্রাইভার দরকার। তিনি বলেন, ছে‌লে‌দের মাথা গরম, এবার নারী ড্রাইভার চাই। শুক্রবার (২৫ নভেম্বর) বি‌কেল সা‌ড়ে ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন‌স্টি‌টিউশনে এক আ‌লোচনা সভায় তি‌নি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘মহিলাদের মাথা ঠান্ডা থাকে। মহিলারা গাড়ি চালালে ঝুঁকি থাকে না। পুরুষদের মধ্যেও অনেক দক্ষ চালক আছে, তা না হলে তো বাংলাদেশে খালি দুর্ঘটনাই ঘটতো’।

আওয়ামী মোটরচালক লীগ শহীদ নূর হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে। সভায় চালকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মন্ত্রী হিসেবে অনেকে আমার সফলতার কথা বলে, মন্ত্রী হিসেবে আমি নিজেকে সফল মনে করি না। সড়কে দুর্ঘটনা ও যানজট দূর করতে পারিনি। এ দুটি বিষয়ে দৃশ্যমান ব্যর্থতা রয়েছে।

তিনি বলেন, আমার মূল চ্যালেঞ্জ হচ্ছে পরিবহন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এই চ্যালেঞ্জে আপনাদের সহযোগিতা আমি চাই। চালকদের জন্য ট্রেনিং ইন্সটিটিউশনের কাজ চলমান রয়েছে। বেসরকারি পর্যায়ে কিছু প্রশিক্ষণ সংস্থা থাকলেও চাহিদার তুলনায় একেবারে কম। অদক্ষ চালকও দুর্ঘটনার কারণ।

চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদের অনুরোধ করবো বাচ্চাদের, শিশুদের ড্রাইভার বানাবেন না। যানজট আর দুর্ঘটনার জন্য দায়ী আমাদের মন-মানসিকতা। মন-মানসিকতা পরিবর্তন না হলে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে না। শৃঙ্খলা না আসলে দুর্ঘটনা বা যানজট হবেই। আপনারা যে দাবি জানিয়েছেন আমি ট্রেনিংয়ের মাধ্যমে সে ব্যাপারে ব্যবস্থা নিতে পারবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: