সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৬ জিবির ইন্টারনাল স্টোরেজে ফিরছে সাশ্রয়ী গ্যালাক্সি জে৩

1480138208তথ্য প্রযুক্তি ডেস্ক:: গ্যালাক্সি নোট ৭ নিয়ে বড়োসড়ো একটা ধাক্কা খেয়েছে স্যামসাং। কিন্তু তাতে মুখ থুবড়ে পরেনি দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট জায়ান্ট। আপাতত বাজেট সাশ্রয়ী ডিভাইসে বাজার অবস্থান ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা। এই চেষ্টার অংশ হিসেবে এবার গ্যালাক্সি জে৩ (২০১৭) উন্মোচন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

তবে ফোনটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আসার আগেইপ্রযুক্তি সংক্রান্ত ওয়েবসাইট গিকবেঞ্চে ফাঁস হয়ে গেছে এর নানান তথ্য।

ফাঁস হওয়া তথ্যমতে, নতুন হ্যান্ডসেটের স্ক্রিন হতে পারে ৫ ইঞ্চির। এতে থাকবে এইচডি ডিসপ্লে, যার রেজ্যুলেশন ৭২০x১২৮০ পিক্সেলের।

অ্যান্ড্রয়েড মার্শম্যালো আপডেট তো থাকছেই, স্মুথ পারফরম্যান্সের জন্য এতে কোয়াড কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে থাকছে ১.৫ বা ২ জিবি র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবির হলেও ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন ১০ জিবি। কারণ, স্বাভাবিকভাবেই বাকি স্পেসটুকু সিস্টেম স্টোরেজের জন্য বরাদ্দ থাকবে। মাইক্রো এসডি কার্ড ঢুকিয়ে মেমোরি বাড়ানোর সুবিধাও থাকছে।

তবে জিএফএক্স বেঞ্চ নামে আরেকটি ওয়েবসাইট জানাচ্ছে, গ্যালাক্সি জে৩ (২০১৭) হ্যান্ডসেটের রিয়ার ক্যামেরা কোয়ালিটি বেশ দুর্বল, মাত্র ৫ মেগাপিক্সেল। ফ্ল্যাশের পাশাপাশি থাকবে ফেস ডিটেকশন, অটো-ফোকাস, টাচ-ফোকাস প্রযুক্তি। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য মিলবে ২ এমপি-র ফ্রন্ট ক্যামেরা। ফোর-জি ভিওএলটিই সমর্থিত নতুন মডেলটির দাম হতে পারে প্রায় ৭ হাজার ৮০০ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: