সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে দৃষ্টি সমাজকল্যাণ সংস্থার মানববন্ধন

unnamed-2মিয়ানমারের বৌদ্ধ ধর্মাবলম্বী সরকার ও সেনাবাহিনী সম্প্রতি রোহিঙ্গা মুসলমানদের ওপর অব্যাহত হত্যা নির্যাতনসহ চূড়ান্ত বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে সিলেট সিটি কর্পোরেশনের ১৬ ওয়ার্ডের দৃষ্টি সমাজ কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ।

২৫ নভেম্বর শুক্রবার মানিকপীড় রোডস্থ মানববন্ধনে সভাপতির বক্তব্য রাখেন, দৃষ্টি সমাজকল্যাণ সংস্থার সভাপতি মোঃ বেলাল উদ্দিন।
সংগঠনের সহ সাধারণ সম্পাদক মোঃ আশিক আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, সংগঠনের সহ সভাপতি আসাদ আহমদ, সেবুল আহমদ সাগর, সাধারণ সম্পাদক আশরাফ খান, সাংগঠনিক সম্পাদক রাহেল আহমদ, অর্থ সম্পাদক রুমেল আহমদ, ক্রীড়া সম্পাদক মিরন আহমদ, ত্রাণ ও দূযোর্গ সম্পাদক মোঃ আল আমিন খান, রাকিব আহমদ, আহমেদ হান্নান, এডভোকেট ফরহাদ, রুমেল আহমদ, এমরান, ফরহাদ, আনসার, সালমান আহমদ, সালেহ আহমদ, সুহেল আহমদ, আরিফ আহমদ, শাকিল আহমদ, পিয়াস, জনি, নাবিল, তাবিব, ইশা, মিশু, ফরহাদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমার সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা যুগযুগ ধরে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতন চালিয়ে আসছে। বর্তমানেও এর মাত্রা সকল সীমা ছাড়িয়ে গেছে। বর্তমানে মায়ানমার সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা রোহিঙ্গা মুসলমানদের গ্রামের পর গ্রাম, হাজার হাজার বাড়ি-ঘর পুড়িয়ে দিচ্ছে এবং সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে রোহিঙ্গা মুসলমানদের শিশু-মহিলা, বৃদ্ধ-অসুস্থসহ সকলকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসতে বাধ্য করা হচ্ছে। নারীদের ধর্ষনের পর হত্যা করে যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে। শিশুদের হত্যা ও নির্যাতনের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। এত সব কিছুর পরও জাতিসংঘসহ পশ্চিমা বিশ্বের নিরবতা বিশ্ববাসীকে হতাশ করেছে। নেতৃবৃন্দ প্রতিবেশী দেশ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা নির্যাতন বন্ধ করে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য জাতিসংঘ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও ওআইসির প্রতি আহবান জানান। এ সময় বক্তারা সু’চির নোবেল পুরস্কার প্রত্যাহার, মিয়ানমারের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ ও মিয়ানমারে সামরিক হস্তক্ষেপের আহবান জানান।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: