সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে অগ্নিকান্ডে ১১টি দোকান ঘর ভস্মিভূত ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

2-daily-sylhet-ognikando-newsকমলগঞ্জ সংবাদদাতা :: মৌলবীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের গুলেরহাওর বাজারের ভোর রাতে সৃষ্ট অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। অগ্নিকান্ডে বাজারের ১১টি দোকান ঘরসহ যাবতীয় মালামাল পুড়ে সম্পুর্ণ ভস্মিভূত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা বলে মালিকরা জানান। শুক্রবার ভোররাত সাড়ে ৪টায় এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে শুক্রবার বিকালে জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও কমলগঞ্জ -শ্রীমঙ্গল এলাকার সাংসদ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহযোগিতা করেন।

ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, শুক্রবার ভোর রাত সাড়ে ৪ টায় গুলের হাওর বাজারে আকষ্কিক ভাবে আগুন লাগে। আগুত দ্রুত ছড়িয়ে পড়লে পাশাপাশি থাকা শফিক মহালদারের ফার্নিচার দোকান, তারেক কম্পিউটার, মন্তাজের পান দোকান, কাদু সিংহের ভলগানাজিং দোকান, ফজলুর রহমানের মুদী দোকান, নীলু মিয়ার ওয়েল্ডিং দোকান, বাবুল জুয়েলারি, সঞ্জীত-এর দোকান, কমলা মাস্টারের দোকান, ফয়জুল মোল্লা কসমেটিকস দোকান, ও সিকন্দর আলীর চা দোকান ও বুলবুল মিয়ার দোকান সম্পূণরুপে ভস্মিভূত হয়। কমলগঞ্জ উপজেলা অগ্নি নির্বাপক দলকে ঘটনাস্থলে পৌছার আগেই দোকানগুলো প্রায় পুড়ে যায়। তার আগে গ্রামবাসী নিজেদের উদ্যোগ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে। ফায়ার সার্ভিস দল শেষে ১৫ মিনিট পানি দেযার পর অঅগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে ১১টি দোকানের রক্ষিত মালামাল পুড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকান মালিক কাদু সিংহ জানান, তার সব শের্ষ হয়েছে গেছে। এই দোকান দিয়েই সংসার চলছিল। মালিকরা জানান, তাদওে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আগুনের ব্যাপক ক্ষতির খবর পেয়ে শুক্রবার সকালে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অপিসার মোহাম্মদ মাহমুদুল হক ও বিকাল ৪টায় জাতীয় সংসদের চীফ হুইপ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবার সমুহকে নিজস্ব তহবিল থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।
কমলগঞ্জ উপজেলা অগ্নি নির্বাপক দলের প্রধান মো: জহিরুুল ইসলাম আগুনে ১১টি দোকান ভস্মিভূত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, কিভাবে আগুন লেগেছে তার কারণ জানা যায়নি। তবে আগুনে কমপক্ষে ২০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি জানান।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে সরকারীভাবে আর্থিক সহায়তা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: