সর্বশেষ আপডেট : ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

sylhet_university1429193484স্টাফ রিপোর্টার ::
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৬টি অনুষদে অনার্স প্রথম বর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর ভর্তি পরীক্ষা গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনসহ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট সরকারি কলেজ, মুরারীচাঁদ (এমসি) কলেজ, সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সৈয়দ হাতিম আলী উচ্চবিদ্যালয়, সিলেট সরকারি মহিলা কলেজ, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয়সহ মোট ৯টি কেন্দ্রে সকাল দশটায় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম শাহি আলমের নেতৃত্বে শিক্ষক ও কর্মকর্তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন হল পরিদর্শন করেন বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিসুর রহমানসহ উচ্চপদস্থ শিক্ষক ও কর্মকর্তারা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।
কেন্দ্র পরিদর্শন শেষে পরিদর্শকরা ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। উপাচার্য পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সিলেটবাসীসহ স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং সাংবাদিকদের ধন্যবাদ জানান।
এদিকে পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভর্তি জালিয়াতি ও প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইলফোন এবং বাইরে যোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যে-কোনো অনিয়মের তাৎক্ষণিক শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালতও ছিল।
ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, এ বছর সিকৃবির ৩৭৪টি আসনের বিপরীতে মোট ১১হাজার ৪শত ৯৬জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন। এবছর প্রতি আসনে প্রায় ৩১জন পরীক্ষার্থী ছিলেন। শীঘ্রই ভর্তি ফলাফল ঘোষণা হবে বলে জানিয়েছে সিকৃবি প্রশাসন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: