সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিজায়ার ১০ প্রো: সাশ্রয়ে উন্নত ক্যামেরার দুর্দান্ত ফোন

1480051060তথ্য প্রযুক্তি ডেস্ক:: বৈশ্বিক স্মার্টফোন বাজারে সাশ্রয়ী ডিভাইস সরবরাহের মধ্য দিয়ে জমজমাট ব্যবসা করছে চীন ও তাইওয়ানের মোবাইল ডিভাইস নির্মাতারা। এ প্রতিষ্ঠানগুলোর মধ্যে এইচটিসি অন্যতম একটি। স্মার্টফোন বাজারে আধিপত্য বাড়াতে সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারের স্মার্টফোনকে হাতিয়ার হিসেবে বিবেচনা করছে সংশ্লিষ্টরা। এ নীতিতে ব্যবসা সম্প্রসারণের সুফলও পেয়েছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় কনফিগারেশনের তুলনায় সাশ্রয়ী এক স্মার্টফোন এনেছে বিকাশমান বাজারে তুমুল জনপ্রিয় এই হ্যান্ডসেট ব্র্যান্ড।

‘এইচটিসি ডিজায়ার ১০ প্রো’ এই ফোনে ৫.৫ স্ক্রিন সাইজের ডিসপ্লে ফুল এইচডি রয়েছে। এর ১০৮০x১৯২০ পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লেকে সুরক্ষিত রাখবে কর্নিং গরিলা গ্লাস। অক্টা-কোর মিডিয়াটেক হেলিও প্রসেসরের সঙ্গে ক্লাবড ৪ জিবি র‍্যাম, রয়েছে ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবির, এক্সপ্যান্ডেবল ২ টিবি (১ টিবি= ১০২৪ জিবি) পর্যন্ত।

অ্যান্ড্রয়েড মার্শম্যালো আপডেট বিশিষ্ট এই হ্যান্ডসেটে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আনলক সিস্টেম। মডেলটির ক্যামেরাও দুর্দান্ত। ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, সেলফি শ্যুটার ফ্রন্ট ক্যামেরা ১৩ মেগাপিক্সেল।

এইচটিসির নতুন ‘বুম-সাউন্ড’ প্রযুক্তির অডিও আউটপুট গান শোনার অভিজ্ঞতাকেই পাল্টে দেবে বলে দাবি সংশ্লিষ্টদের। ফোর-জি এই হ্যান্ডসেটের ব্যাটারি ৩০০০ এমএএইচ। ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে বাজারে পাওয়া যাবে মডেলটি। বাংলাদেশি মুদ্রায় এর দাম পড়বে প্রায় ৩০ হাজার ৭০০ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: