সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জে ৯টি বীর নিবাস উদ্বোধন

_mg_6177কোম্পানীগঞ্জ সংবাদদাতা ::
কোম্পানীগঞ্জে ইমরান আহমেদ কারিগরি কলেজের যাত্রা শুরু হয়েছে। এ লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার উপজেলা অডিটোরিয়ামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি সম্পর্কিত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের এমপি ইমরান আহমেদ।
মতবিনিয়ম সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে কোম্পানীগঞ্জে একটি কারিগরি কলেজ স্থাপনের নীতিগত সিদ্ধান্ত হয়। পরে সকলের ঐকমত্যে কলেজের নামকরণ ইমরান আহমদ কারিগরি কলেজ চূড়ান্ত হয়। সভায় সবার মতামতের ভিত্তিতে খাগাইল ও দলইরগাঁও গ্রামের মাঝামাঝি একটি স্থানে কলেজ স্থাপনের জায়গা নির্ধারণ করা হয়। উপস্থিত জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সুধীজনদের কাছ থেকে ২৫ লাখ টাকার একটি তহবিল গঠন করা হয়। সবশেষে কলেজ বাস্তবায়ন করার লক্ষ্যে একটি উপদেষ্টা কমিটি ও একটি আহবায়ক কমিটি করা হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, শিক্ষায় পিছিয়ে থাকা কোম্পানীগঞ্জ উপজেলায় একটি কারিগরি কলেজ প্রতিষ্ঠার স্বপ্ন বুনছিলাম অনেকদিন ধরে। এখানে কারিগরি প্রতিষ্ঠান করা গেলে শিক্ষায় অগ্রগতি ঘটবে। যেহেতু কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বাস্তব ও কর্মমুখী শিক্ষার প্রয়োগ ঘটে। তাই এ শিক্ষায় শিক্ষিত হলে ছেলে-মেয়েদের বেকার থাকতে হয় না। অনেক কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

উপজেলা চেয়ারম্যান আব্দুল বাছিরের সভাপতিত্বে ও ইসলামপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাছুম বিল্লাহ, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, গোয়াইনঘাট বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফজলুল হক, কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আলী আমজদ, কোম্পানীগঞ্জ উপজেলা সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আজমল আলী, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন, হুমায়ুন কবির মছব্বির, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, মো. ইয়াকুব আলী, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডা. আব্দুন নুর, কোম্পানীগঞ্জ থানার ওসি বায়েছ আলম, পুর্ব ইসলামপুর ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া, উত্তর রনিখাই ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, দক্ষিন রনিখাই ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান রোকন, অ্যাডভোকেট হাবিবুর রহমান ভুট্টো, উপজেলা যুবলীগের আহবায়ক ইকবাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নাজিম উদ্দিন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা আওয়ামী নেতা আরাফাত আলী মেম্বার, ইসলাপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শামীম আহমদ, সাধারণ সম্পাদক মোশাহিদ আলী, উত্তর রনিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালা মিয়া, তেলিখাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কমর উদ্দিন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এর আগে এমপি ইমরান আহমদ সকাল ১০টায় কোম্পানীগঞ্জে মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত ৯টি ‘বীর নিবাস উদ্বোধন করেন এবং সংশ্লিষ্ঠ মুক্তিযোদ্ধাদের মধ্যে হস্তান্তর করেন। ‘বীর নিবাস’ পাওয়া ৯ জন মুক্তিযোদ্ধা হলেন, পাড়–য়ার বীর মুক্তিযোদ্ধা সুরুজ আলী, তৈমুর নগরের আব্দুল মুতালিব, খায়েরগাঁওয়ের সিরাজ মিয়া, তুরং এর আব্দুল খালেক, বিজয় পাড়–য়ার বতনি বেগম, দরাকুল এর সুরুজ আলী, পুটামারার আমজাদ আলী, চাটিবহরের আজমান আলী, ও দক্ষিণ কলাবাড়ির আফতেরা বিবি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: