সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝুঁকিপূর্ণ অবস্থায় কার্যক্রম চলছে জুড়ীর আব্দুল আজিজ মেডিক্যাল সেন্টারের ভবনে

unnamed-4বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ীতে আব্দুল আজিজ মেডিক্যাল সেন্টারের ঝুঁকিপূর্ণ ভবনে কার্যক্রম চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী বরাবরে স্থানীয় আমির মঞ্জিলের বাসিন্দা মোস্তফা কামাল একটি লিখিত অভিযোগ দাখিল করেন। সূত্র জানায়, জুড়ী ক্লাব রোডে ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয় জুড়ীর প্রথম প্রাইভেট হাসপাতাল আব্দুল আজিজ মেডিক্যাল সেন্টার। বেসরকারি এ ভবনটি যখন তৈরি করা হয় তখন ভবনের মাটির নিচে সাধারণভাবে গাছের বল্লি দিয়ে ভবনটি বানানো হয় এবং তিন তলা ফাউন্ডেশন থাকার পরও ভবন মালিক ৫তলা ভবন তৈরি করেন। বর্তমানে ভবনটির বিভিন্ন জায়গায় বড়ো বড়ো ফাটল দেখা দিয়েছে। অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই ভবনটির প্রস্থ মাত্র ১০ ফুট হওয়ায় মাঝারি ধরণের ভূমিকম্প হলেই ভবনটি হেলে পড়ার আশংকা করা হচ্ছে। ফলে যে কোনো সময় বড়ো ধরণের ক্ষতির আশংকাও করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা কাজল, কানু, সেলিম, মাসুম, রাজিবসহ অনেকেই অভিযোগ করেন, আব্দুল আজিজ মেডিক্যাল সেন্টারের ভবনটি বেশ ঝুকিপূর্ণ। তাছাড়া ভবনের কর্তৃপক্ষ তাদের ভবনের বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য সৃষ্ট ফাটলে আস্তর দিয়ে রং করিয়ে নিয়েছেন। অথচ যাদের বিষয়টি দেখার কথা তারা নীরব অবস্থায় রয়েছে।

অভিযোগকারী মোস্তফা কামাল জানান, এ হাসপাতালের ঝুকিপূর্ণ ভবনটির কারণে রোগী সাধারণ থেকে শুরু করে আমরা উৎকণ্ঠায় আছি। হাসপাতাল কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরও তারা কোনো উদ্যোগ নেয়নি। এ বিষয়ে আব্দুল আজিজ মেডিক্যাল সেন্টারের চেয়ারম্যান ডা: এস.কে নিজাম জাহিদ হোসেন জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার সাথে কথাবার্তা চলছে কিন্তু একজনের সমস্যার কারণে জুড়ীর হাজার হাজার মানুষকে আমরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করতে পারি না।

জানতে চাইলে উপজেলা প্রকৌশলী ইশতিয়াক হাসান জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: