সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প প্রশাসনে দুই নারীর নাম ঘোষণা

1479958025আন্তর্জাতিক ডেস্ক:: অবশেষে ট্রাম্প প্রশাসনে যুক্ত করা হল দুই নারীর নাম। কেবিনেট কার্যক্রম পরিচালনার জন্য দক্ষিণ ক্যারোলিনার গভর্নর নিকি হ্যালেকে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত হিসাবে নিয়োগ দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। অন্যদিকে বেতসে ডেভোসকে শিক্ষা সেক্রেটারি হিসেবে দায়িত্ব দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

নিকি হ্যালে ট্রাম্প প্রশাসনে প্রথম অ-শ্বেতাঙ্গ মন্ত্রী পর্যায়ের নারী কর্মকর্তা। মিসেস হ্যালে একজন ভারতীয় অভিবাসীর কন্যা এবং নির্বাচনী প্রচারণায় ডোনাল্ড ট্রাম্পের কট্টর সমালোচক ছিলেন। ৪৪ বছর বয়স্ক এই রাজনীতিককে রিপাবলিকান দলের উদীয়মান তারকা হিসেবে দেখা হয়।তিনি যুক্তরাষ্ট্রের কনিষ্ঠতম গভর্নর।

তিনি সঙ্গত কারণে ট্রাম্পকে ভোট দিলেও, ট্রাম্পের ‘ভক্ত’ বা হিলারির ‘নিন্দুক’ নন বলে অভিযোগ করে অনেক কট্টরপন্থী রিপাবলিকান। মিসেস হ্যালে রিপাবলিকান দলের প্রাথমিক নির্বাচনী প্রচারণায় ফ্লোরিডার সিনেটর মার্কো রুবিওর সমর্থক ছিলেন। পরবর্তীতে ট্রাম্প চূড়ান্ত মনোনয়নের পূর্বে তিনি সিনেটর টেড ক্রুজ এবং ডোনাল্ড ট্রাম্প দ্বৈরথে ক্রুজের পক্ষ নেন।

মিসেস হ্যালে, জন্মসূত্রে নিম্রত নিকি রান্ধাবা নামে পরিচিত। প্রথম সংখ্যালঘু এবং নারী হিসেবে দক্ষিণ ক্যারোলিনার গভর্নর পদটি পান তিনি।

উল্লেখ্য, অতি সংকীর্ণমনা এই প্রদেশের সাম্প্রদায়িকতার দীর্ঘ ইতিহাস রয়েছে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: