সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে আ.লীগ ও যুবলীগ নেতার লড়াই হবে হাড্ডাহাড্ডি

1-daily-sylhet-0-9nওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: নির্বাচন কমিশন(ইসি) কর্তৃক জেলা পরিষদ নির্বাচনের তারিখ আগামী ডিসেম্বরের ২৮ তারিখ ইতোমধ্যে ঘোষনা করার পর থেকে আসন্ন সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১১নং ওয়ার্ডের সদস্য প্রার্থীরা তাঁদের নির্বাচনী এলাকার জনপ্রতিনিধিদের মধ্যে নিজেদের প্রার্থীতা ঘোষনা করে যাচ্ছেন। যদিও এ নির্বাচনটি নিদলীয় ভাবে হচ্ছে তবে ১১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী নির্বাচিত হতে হলে দলীয় সর্মথন পেতে হবে। যে ব্যাক্তি দলীয় সর্মথন পাবেন। তিনিও এ ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হবেন বলে একাধিক সূত্রে জানাযায়। সূত্রটি আরো জানায় এ ওয়ার্ডের প্রায় সকল জনপ্রতিনিধিরাই বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী। বেশ কয়জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও নৌকা প্রতিক নিয়ে স্থানীয় ইউপি নির্বাচনে বিজয়ী হয়েছেন। এ ওয়ার্ডটি গঠিত হয় জগন্নাথপুর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদকে নিয়ে। পরিষদগুলো হচ্ছে ২ নং পাটলি,৩নং মীরপুর,৫নং চিলাউড়া-হলদিপুর,৬নং রাণীগঞ্জ,৭নং সৈয়দপুর-শাহারপাড়া,৮নং আশারকান্দি এবং ৯নং পাইলগাঁও ইউনিয়ন পরিষদ। এ সবকয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী ও সর্মথক। তাঁদের বিজয়ী পরিষদে একাধিক সদস্য ও সদস্যা বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী ও সর্মথক। তাই আওয়ামীলীগের সর্মথন যে প্রার্থী পাবেন তিনিও সুনামগঞ্জ জেলা পরিষদের ১১নং ওয়ার্ডের সদস্য নির্বাচিত হবেন বলে সূত্রটি নিশ্চিত করে।031

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১১নং ওয়ার্ড থেকে যারা নির্বাচন করবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ জগন্নাথপুর উপজেলা শাখার সহ-সভাপতি সাবেক কৃতি ফুটবলার সৈয়দ সাব্বির মিয়া, সিলেট মহানগর আওয়ামীলীগের ২০নং ওয়ার্ডের দপ্তর সম্পাদক শাহজাহান সিরাজী এবং জগন্নাথপুর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আবুল হোসেন লালন। তবে এ ওয়ার্ডে আওয়ামীলীগ ও যুবলীগের প্রার্থী ছাড়া আর কারো নাম ইতিমধ্যে শোন যায়নি। বলা যায় ভোটের লড়াই হবে আওয়ামীলীগ ও যুবলীগের মধ্যে। তাঁদের মধ্যে কাকে দলীয় ভাবে আওয়ামীলীগ সর্মথন সে অপেক্ষার প্রহর গুনতেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সদস্য ও সংরক্ষিত নারী সদস্যারা। সর্মথন যিনি পাবেন তাঁকে ভোটাধিকার প্রয়োগ করবেন বলে স্থানীয় একাধিক ইউপি সদস্যগন জানান। সদস্য প্রার্থীদের বেশিরভাগই স্থানীয় পত্রিকায় শুভেচ্ছা এবং গত ইদুল আযহা ও শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে পোস্টার ও ব্যানার সাঁটিয়ে নিজেদের পছন্দের নেতাদের ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়ে আসছেন। এমনকি নেতার পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে দলীয় সর্মথন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন সদস্য প্রার্থীরা। সদস্য প্রার্থীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও তাঁদের নির্বাচনী আভাশ তুলে ধরেছেন। তাই শেষ মূহুতে কে হবেন জেলা পরিষদের ১১ নং ওয়ার্ডের সদস্য তার অপেক্ষায় থাকতে হবে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনের ফলাফলের দিকে।

এ ব্যাপারের নির্বাচন করতে আগ্রহী প্রার্থী আ.লীগ নেতা সৈয়দ সাব্বির মিয়া এ প্রতিবেদকে জানান, আমি নির্বাচন করতে আগ্রহী। আমি ডিসেম্বরের ১ তারিখে আগে মনোনয়নপত্র দাখিল করব।

এদিকে নির্বাচনে আগ্রহী আরেক আ.লীগ নেতা শাহজাহান সিরাজী বলেন,আমি দলের পক্ষে সবসময় কাজ করে যাচ্ছি এবং ভবিৎষতেও করে যাব। আমি নির্বাচনে আসছি এবং নির্ধারিত তারিখের পূর্বে মনোনয়নপত্র জমা দিব ইনশাল্লাহ।

অন্যদিকে আরেক সাবেক ছাত্রনেতা ও বর্তমান যুবনেতা আবুল হোসেন লালন বলেন,আমি ওয়ার্ড ছাত্রলীগের দপ্তর সম্পাদক থেকে ধাপে ধাপে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক,উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি পরবর্তীতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে রাজনীতি করে আসছি। বর্তমানে যুবলীগের রাজনীতির সাথে সক্ষিয় আছি এবং সমাজকে ভাল কিছু উপহার দিতে আমি সবসময় নিজেকে তৈরী করি। এ নির্বাচনে আমি প্রার্থীতা ঘোষনা করেছি এবং স্থানীয় লিডার সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ সভাপতি জননেতা সিদ্দিক আহমদ,উপজেলা আ.লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারন সম্পাদক রেজাউল করিম রিজুসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং সদস্যদের সর্মথন প্রত্যাশি ও ভোট প্রত্যাশা করছি। আমি দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: