সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ থেকে ১ হাজার চিকিৎসক নিতে চায় সৌদি আরব

halth-03ডেইলি সিলেট ডেস্ক ::
বাংলাদেশ থেকে এক হাজার বিশেষজ্ঞ চিকিৎসক নেওয়ার আগ্রহ দেখিয়েছে সৌদি আরব সরকার। দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ গতকাল বুধবার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, চলতি সপ্তাহের শুরুতে সৌদি সরকার এক হাজার বাংলাদেশি চিকিৎসক ও বিশেষজ্ঞ চেয়ে তাদের আগ্রহের কথা জানিয়েছে। বিষয়টি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়কে জানানো হয়েছে। গত জুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরের পর বাংলাদেশি চিকিৎসকদের জন্য সৌদি আরবে কর্মক্ষেত্র সৃষ্টি হল। এর আগে গত ১০ বছর এই সুযোগটি বন্ধ ছিল,বলেন মসীহ।

এদিকে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম গ্যাস, তেল, এলএনজি, এলপিজিভিত্তিক বিদ্যুৎ উৎপাদন এবং মৎস্যসহ সামুদ্রিক সম্পদ আহরণ খাতে বিনিয়োগের জন্য ওমানের ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন। অপরদিকে ওমানে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের কাজের দক্ষতার প্রশংসা করে ভবিষ্যতে এ দেশ থেকে আরো শ্রমিক নিয়োগের বিষয়ে ওমানের ব্যবসায়ী প্রতিনিধিদল আগ্রহ দেখিয়েছেন। বাংলাদেশ সফররত ওমান চেম্বার অ্ব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সাইদ সালেহ সাইদ আল কিউমি’র নেতৃত্বে ওমানের তিন সদস্যের একটি প্রতিনিধিদল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম এমপি’র সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হলে ওমানের প্রতিনিধিদল এ আগ্রহ ব্যক্ত করেন।

এ সময় তারা বাংলাদেশ ও ওমানের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও মানবসম্পদ ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।শাহ্রিয়ার আলম বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে সফররত ওমান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধিদলের বৈঠকের বিষয়টি উল্লেখ করে তাদের ধন্যবাদ জানান। ওমানের ব্যবসায়ী প্রতিনিধিদল বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন এবং শিগগিরই ওমান হতে একটি উচ্চপর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: