সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাম্পাকো অগ্নিকাণ্ড: চেয়ারম্যানসহ ৬ জনের জামিন নামঞ্জুর

1479880188নিউজ ডেস্ক:: অগ্নিকাণ্ডে শ্রমিক হতাহতের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলায় টঙ্গীর টাম্পাকো ফয়েলস কারখানার চেয়ারম্যান সাবেক এমপি সৈয়দ মকবুল হোসেনসহ ছয় কর্মকর্তার জামিন আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে এক সপ্তাহের মধ্যে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে তাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেয়।

তবে হাইকোর্ট মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন ও মেয়ে আবিদা হোসেনকে আট সপ্তাহের জামিন দিয়েছে। জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

মকবুল হোসেনসহ যাদের জামিন নামঞ্জুর করা হয়েছে- মকবুল হোসেনের ছেলে টাম্পাকোর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মহা-ব্যবস্থাপক শফিকুর রহমান, ব্যবস্থাপক (প্রশাসন) মনির হোসেন, ডিএমডি সাফি-উস-সামি আলমগীর ও ব্যবস্থাপক (প্রশাসন ও আইন) আবু হানিফ।

জামিন আবেদনের পক্ষে অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার ও অ্যাডভোকেট এম আতাউল গনি শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সহকারি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার টাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় অর্ধশত শ্রমিক মারা যান। আহত হন অনেকে। দুর্ঘটনার পর ১২ সেপ্টেম্বর টঙ্গী থানায় হত্যা ও হত্যা চেষ্টার অভিযোগে দুইটি মামলা দায়ের করা হয়। এই দুইটি মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যানসহ আট জন সোমবার হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: