সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবিতে ভাসানীর নামে হল প্রতিষ্ঠা করার দাবি

unnamed-1রাবি প্রতিনিধি:: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মওলানা ভাসানীর নামে হল প্রতিষ্ঠার দাবি জানানো হয়েছে। বুধবার বিকেলে রাজশাহী বিশ^বিদ্যালয়ে মওলানা ভাসানী ফাউন্ডেশনের আয়োজিত “মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী” উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ দাবি জানান।

বক্তারা বলেন, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ছিলেন খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে মজলুম গণমানুষ এবং মেহনতী মানুষের মহান নেতা। কিন্তু তাঁকে আজ স্মরণ করা হয় না। আমরা তাঁকে স্মরণ করতে, তাঁর আদর্শের কথা ভুলে গেছি। তাই মহান এই নেতার স্মরণে রাজশাহী বিশ^বিদ্যালয়ে “মওলানা আব্দুল হামিদ খান ভাসানী” হল প্রতিষ্ঠা করা দরকার।

বক্তারা আরো বলেন, ভাসানী আজ পদ্মা নদীর বালুর চরের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। আমরা বছরে একবার তাঁকে স্মরণ করে থাকি। ফরাক্কা বাঁধের কারণে আজ আমরা মরুভূমিতে পরিণিত হয়েছি। তিনি ফরাক্কা বাঁধের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করেছিলেন। ক্ষমতার বিষয়ে বক্তারা বলেন, বর্তমান সময়ে মানুষ ক্ষমতার লোভে রাজনীতি করে। কিন্তু তিনি ক্ষমতার মোহে নয়; দেশ ও মানুষের জন্য সারাজীবন কাজ করে গেছেন।

সভায় সভাপতিত্ব করেন রাবি ভাসানী ফাউন্ডেশনের আহ্বায়ক জি এম শফিউর রহমান। যুগ্ন-আহ্বায়ক সৈয়দ সরওয়ার জাহান লিটনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইবি’র সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাদা দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক প্রফেসর এনামুল হক, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর মামুনুর রশিদ, সিনেট সদস্য প্রফেসর হাবিবুর রহমান, ভাসানী ফাউন্ডেশনের উপদেষ্টা প্রফেসর ফজলুল হক, কবি ও লেখক প্রফেসর মাহফুজুর রহমান আখন্দ, বিএফইউজের সহ-সভাপতি রেজাউল করিম রাজু, অধ্যক্ষ সালমা সাহাদাত, দিলরুবা শওকত, মো: মাহবুব সিদ্দিকী, মো: আব্দুল জাব্বার প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: