সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিরপেক্ষ নির্বাচন কমিশনার নিয়োগ হোক

unnamed-1রাবি প্রতিনিধি:: অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য একটি স্বাধীন নির্বাচন কমিশন আমাদের একান্ত কাম্য। একই সাথে নির্বাচন কমিনারদের ব্যক্তিগত স্বাধীনতা এবং সততাও এর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।‘যথাযথ আইনী কাঠামো ও সঠিক বাস্তবায়নের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন , নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্যতার ভিত্তিতে নির্বাচন কমিশনার নিয়োগ দেওয়া হোক’ ।

লোক প্রশাসন বিভাগ এবং ইলেকশন ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিউজি)’র আয়োজনে বুধবার বেলা ১১ টায় রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে এক গোলটেবিল আচোলনা সভায় বক্তরা এসব কথা বলেন।

লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্ত্বে এবং সহকারী অধ্যাপক ড. ফারাহা নওয়াজ’র সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, আইন অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. আবু নাসের মো: ওয়াহিদ, অধ্যাপক ড. বেগম আসমা সিদ্দীকা, অধ্যাপক ড. এম আনিসুর রহমান, সহযোগী অধ্যাপক ড. মো. শাফিউল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ছদরুল ইসলাম, দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক উপচারের সম্পাদক ড. আবু ইউসুফ সেলিমসহ বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গ।

এ সময় বক্তরা আরো বলেন, সংবিধানে প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ সংক্রান্ত আইন প্রণয়নের কথা বলা থাকলেও বাংলাদেশে এতদ্বসংক্রান্ত কোনো আইন নেই । অতি দ্রুত নির্বাচন এবং নির্বাচন কমিশনার নিয়োগের সংক্রান্ত আইন প্রণয়ন করে নির্বাচন ব্যবস্থাকে গতিশীল করার দাবি জানান তারা ।

বক্তারা দাবি করেন, সংবিধানের ১১৮(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি প্রধান নির্বাচন কমিশনারকে ও অন্যান্য নির্বাচন কমিশনারকে নিয়োগদান করবেন বলা থাকলেও প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারকে নিয়োগের কোন যোগ্যতা অথবা নিয়োগ প্রক্রিয়া নিয়ে সংবিধানে কোন কিছু বলা নেই। সুতরাং সংবিধান সংশোধন করে সেখানে কমিশনারদের যোগ্যতা ও নিয়োগ প্রক্রিয়া অন্তর্ভুক্ত করা হোক।
আলোচনা সভায় সার্বিক সহযোগিতায় ছিলেন, এসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট, রাজশাহী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: