সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাতি বাঁচাতে আপ্রাণ চেষ্টা, রোহিঙ্গাদের খবর নেই

unnamed-5রাবি প্রতিনিধি:: বন্যায় ভেসে আসা হাতিকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করা হয়, বিপুলভাবে মিডিয়া কভারেজ পায় সে হাতির ইস্যুটি, আরও কত কি। আর প্যারিস হামলার মত কোন ঘটনা সংঘটিত হলে সারা বিশ্ব তখন সরব হয়ে ওঠে। মনে হচ্ছে সবাই যেন প্রতিবাদ করার পাল্লায় নেমে পড়েছে। তবে প্রায় ৪ বছর ধরে মায়ানমারে শত শত রোহিঙ্গাদের পুড়িয়ে হত্যা করা হচ্ছে, ধর্ষণ করে মারা হচ্ছে নারীদের, প্রাণের ভয়ে দেশ থেকে পালিয়ে অধিকাংশ এখন সাগরে ভাসছে। অথচ তাদের ব্যাপারে কার্যকরি কোন পদক্ষেপ নিচ্ছে না কেউই। বুধবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রান্থাগারের সামনে মায়ানমারে রোহিঙ্গাদের উপর নির্মম অত্যাচারের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে ক্ষোভ প্রকাশ করে বক্তারা এসব মন্তব্য করেন ।

তারা বলেন, প্রাণের ভয়ে রোহিঙ্গারা আজ দেশ থেকে পালিয়ে রাতের অন্ধকারে আমাদের দেশে আসছে একটু আশ্রয়ের জন্য। কিন্তু তাদের দিকে সুদৃষ্টি দিয়ে তাকাচ্ছেনা সরকার। মাননীয় প্রধানমন্ত্রী আমরা জানি আপনি মমতাময়ী সরকার। আপনি জানেন প্রিয়জন হারানোর কি যন্ত্রণা। এসময় তাদেরকে একটু আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিতে আহ্বান জানান তারা।

একইসাথে জাতিসংঘ, ওইসি সহ বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।
অর্থনীতি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শরিফুল হক পিয়াসের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পরিসংখ্যান বিভাগের মাহমুদুল হাসান, ইতিহাস বিভাগের নাঈম রেজা, সমাজকর্মের মো. মাহফুজ, মার্কেটিং বিভাগের তায়েব প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: