সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একজোটে ৬ জিবি র‍্যামের ফোন আনছে লেইকো-কুলপ্যাড

1479881456তথ্য প্রযুক্তি ডেস্ক:: লেইকো ও কুলপ্যাড, বিকাশমান স্মার্টফোন বাজারে আলাদা দুই ব্র্যান্ড। প্রতিষ্ঠান দুটি ধীরে ধীরে বাজারের শীর্ষস্থানীয় ফোন কোম্পানিগুলোর তালিকায় নিজেদের জায়গাটা করে নিয়েছে। অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানের তুলনায় প্রায় অর্ধেক দামের ডিভাইসে প্রিমিয়াম লেভেলের কনফিগারেশন দিয়েই এটা সম্ভব করেছে তারা।

বিপুল গ্রাহক চাহিদার কারণে কিছু দিন পর পর নতুন স্মার্টফোন এনে বাজার মাতিয়ে রেখেছে লেইকো ও কুলপ্যাড। ওই ধারাবাহিকতা বজায় রাখতে প্রতিষ্ঠান দুটি এবার একজোট হয়েছে, বাজারে আনতে যাচ্ছে ‘কুল’ নামের একটি স্মার্টফোন, যাতে থাকছে ৬ জিবি র‍্যাম।

উন্নত কনফিগারেশনের এই ফোনের দামও মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকছে, কারো পকেটের উপর-ই বাড়তি কোনো চাপ ফেলবে না বলে দাবি নির্মাতাদের।

এই স্মার্টফোনের সবথেকে বড় ফিচার হতে চলেছে তার র্যাপম ও প্রসেসর। গিজমো চায়নার মতে, ৫.৫ ইঞ্চির নতুন স্মার্টফোনে থাকবে ২.৩৫ গিগাহার্টজের স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর, সঙ্গে ৪ বা ৬ জিবি র‍্যাম। ডিভাইসটি ৩২, ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটির তিনটি সংস্করণে বাজারে আসবে।

ফোনটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে, যার দুটিই ১৬ মেগাপিক্সেলের। সেলফির জন্য এতে ৮ এমপি-র ফ্রন্ট ক্যামেরা থাকছে। ব্যাটারিও বেশ শক্তিশালী, ৪০০০ এমএএইচ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: