সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ সিলেটে আসছেন প্রধানমন্ত্রী

lead-news23novdailysylhetনিজস্ব প্রতিবেদক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সিলেট আসছেন । আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর সিলেটে এটি তাঁর প্রথম সফর। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর ঘিরে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। তবে আলিয়া মাদ্রার মাঠে প্রধানমন্ত্রীর জনসভা না হওয়ায় উৎসবে কিছুটা ভাটা পড়েছে। প্রধানমন্ত্রী আজ ২৩ নভেম্বর বুধবার নবপ্রতিষ্ঠিত সিলেট সেনানিবাসে সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডসহ ৯টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেবেন।

আজ সকাল সোয়া ১০টায় হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে বিমানযোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়ে পৌনে ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে সকাল ১১টা ২০ মিনিটে হজরত শাহজালাল (রহ)-এর ও পৌনে ১২টায় হজরত শাহপরান (রহ)-এর মাজার জিয়ারত করবেন তিনি। মাজার জিয়ারত শেষে বেলা ১১টা ৫৫ মিনিটে সিলেট সেনানিবাসের সদর দপ্তরে ১১ পদাতিক ব্রিগেডসহ ৯টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে অংশ নিতে ১৭ পদাতিক ডিভিশনের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। দুপুর ১২টা ২০ মিনিটে সিলেট সেনানিবাসে প্রবেশ করে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর, ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন, নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে।

0ae-sheak-hasina-greeting-3-2সিলেট সফরকালে প্রধানমন্ত্রী সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় ভাষণ এবং সাতটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ ছয়টি প্রকল্প উদ্বোধন করার কর্মসূচি ছিল আজ । কিন্তু জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার কারণে আচরণবিধি লঙ্ঘনের আশঙ্কায় জনসভা করছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে আজ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভা না হওয়ায় অনেক নেতাকর্মী চৌহাট্টা থেকে আলিয়া মাদ্রাসা সড়কের সকল ব্যানার ফেস্টুন খুলে বিমানবন্দর ও তামাবিল সড়কে লাগিয়েছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, এবার জনসভা না হলেও পরবর্তী সময়ে হবে। তিনি বলেন, নেত্রীর আগমনে পুরো সিলেটবাসীই আনন্দিত। আমরা নেত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছি। তিনি বলেন, বিমানবন্দরে নেত্রীকে সকালে স্বাগত জানাবেন দলীয় নেতারা। ঢাকায় যাত্রাকালেও নেতারা বিমানবন্দরে থাকবেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন বলেন, ‘দলীয় কর্মসূচি স্থগিত করা হয়েছে। তাই দলীয় বা উন্নয়নমূলক কোনো আলোচনা নেত্রীর সাথে এ দফা হবে না। মাজার জিয়ারত শেষে সেনানিবাস থেকে তিনি ওসমানী বিমানবন্দর থেকে ঢাকা রওয়ানা করবেন।’

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা স্থগিত হলেও নগরীতে নেতাকর্মীদের উৎসাহের কমতি নেই। নেত্রীকে স্বাগত জানিয়ে প্রতিদিনই দলীয় নেতাকর্মীরা করেছেন মিছিল-সভা। গত কয়েক দিনই নগরীতে হয়েছে মোটরসাইকেল শোভাযাত্রাও। নগরীর অলিগলি ছেয়ে গেছে ব্যানার-পোস্টার, ফেস্টুন আর তোরণে। এসবে শোভা পাচ্ছে স্বাগতম প্রধানমন্ত্রী, নেত্রীকে অভিনন্দন, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে স্বাগতমসহ বিভিন্ন স্লোগান।

শুধু যে, দলীয় নেতাকর্মীরাই প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন এমন নয়; তাঁর আগমনে আনন্দ প্রকাশ করে বিভিন্ন সিলেট সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, ডিএফএসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে তোরণ ও বিলবোর্ড লাগানো হয়েছে। সিলেট মহানগর পুলিশ প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে পুরো নগরীতে নিছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান (বিপিএম)।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরের অংশ হিসেবে আজ সকাল ১০ টা থেকে এমএজি ওসমানী বিমানবন্দর থেকে সিলেট মহানগর এবং মহানগর থেকে এমএজি ওসমানী বিমানবন্দরের দিকে সকল প্রকার যানবাহন চলাচল সাময়িক নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে। বেলা ২ টা ৪৫ মিনিটের পর প্রধানমন্ত্রী এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে না পৌঁছা পর্যন্ত এ এলাকায় সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে।
প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে ইতোমধ্যে নগরী ও নগরীর আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ওসমানী বিমানবন্দর এলাকা থেকে শুরু করে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসিয়ে যানবাহন ও যাত্রীদের নজরদারি করছে পুলিশ। এছাড়া গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের টহলটিম হজরত শাহজালাল (র.) এবং হজরত শাহপরান মাজার এলাকায় নজরদারি করে যাচ্ছে। সিলেটে প্রধানমন্ত্রীর এই সফরে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবে তিন হাজার পুলিশ। পোশাকি ও সাদা পোশাকের এসব পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রী আসার আগে থেকেই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করবেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ বলেন, প্রধানমন্ত্রী সিলেট সফরকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে সিলেট নগরী ও নগরীর উপকণ্ঠে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরকালে নিরাপত্তার দায়িত্ব পালন করবে তিন হাজার পুলিশ। নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর সফরকালে সিলেটের বিভিন্ন সড়কের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তিনি বিকালে সিলেট ছাড়ার পর যানবাহন চলাচল আবার শুরু হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: