সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত বিমুখ হচ্ছে বাংলাদেশি রোগী ও পর্যটকরা

medical-jpg-550x373আন্তর্জাতিক ডেস্ক:: বাংলাদেশ থেকে ভারতে চিকিৎসা সেবা নিতে যাওয়া যেন বিড়ম্বনার এক নতুন প্রতিশব্দ। ৫শ ও ১ হাজার রুপির নোট বাতিল করায় বাংলাদেশি রোগীরা এখন ভারত বিমুখ হচ্ছেন।

ভারতে যাওয়ার মতো রোগী ও ভ্রমণকারী অনেক পরিমাণ কমেছে বলে জানিয়েছে ফুলবাড়ি মানি এক্সচেঞ্জ ওয়েল ফেয়ার সংস্থার এক কর্মকর্তা।
৮ নভেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুরনো ৫শ ও ১ হাজার রুপির নোট বাতিলের ঘোষণা দেন। ওই সিদ্ধান্তের পর থেকেই এমন বিড়ম্বনার চিত্র দেখা যাচ্ছে।

যারা বাংলাদেশ থেকে ভারতে যায়, তাদের বেশির ভাগই চিকিৎসা সেবা নিতে যায়। সুতরাং ১ হাজার ও ৫শ রুপি বহন করা বাংলাদেশি রোগীদের জন্য সহজ ছিল। নোট বাতিল করাতে তাদের জন্যে সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে, তাই তারা এখন ভারতে চিকিৎসা সেবার জন্য যেতে চাচ্ছে না।
বাংলাদেশি রোগীদের স্বজনরা জানান, চিকিৎসার জন্য তাদের অনেক টাকা সঙ্গে রাখতে হয়। এর মধ্যে ৫শ ও ১ হাজার রুপির নোটই বেশি থাকে, এখন এগুলো ব্যবহার না করতে পাড়ায় আমরা সমস্যায় পড়েছি।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কালো টাকা বাজার থেকে বাতিল করতে পুরনো ৫শ ও ১ হাজার রুপির নোট বাতিল ঘোষণা করে। পরবর্তীতে ভারতের রিজার্ভ ব্যাংক নতুন ৫শ ও ২ হাজার রুপির নোট বাজারে ছাড়ে।
সূত্র: এএনআই নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: