সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বাণী সম্পাদক জাহিরুল হক চৌধুরীর দাফন সম্পন্ন

unnamed-4ডেইলি সিলেট ডেস্ক:: দৈনিক সিলেট বাণী সম্পাদক, সিলেটের প্রবীণ সাংবাদিক নগরের আগপাড়া জামে মসজিদের মোতাওয়াল্লী, আলহাজ্ব জাহিরুল হক চৌধুরীর নামাজে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বাদ জোহর নগরের নয়াসড়ক জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাকে নগরের মানিক পীর (রহ:) এর টিলায় দাফন করা হয়।

আলহাজ্ব জাহিরুল হক চৌধুরী সোমবার রাত ১টা ৫মিনিটে নগরের একটি ক্লিনিকে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধ্যক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আলহাজ্ব জাহিরুল হক চৌধুরী ৮০র দশক থেকে সাংবাদিকতা শুরু করেন। ১৯৮৪ সালে তার হাত ধরেই প্রকাশিত হয় দৈনিক সিলেট বাণী। সিলেটের অসংখ্য খ্যাতিমান সাংবাদিক সৃষ্টির কারিগর ছিলেন জাহিরুল হক চৌধুরী। শুধু সাংবাদিকতাই নয় সিলেটে সাহিত্যের বিকাশ ও প্রকাশে অনবদ্য ভুমিকা ছিলো তার। সিলেট বাণীর যাত্রা লগ্ন থেকেই সাহিত্যের প্রসারে হাত প্রসারিত করেন আলহাজ্ব জাহিরুল হক চৌধুরী। তার হাত ধরেই বিকশিত হয়েছেন অসংখ্য কবি, সাহিত্যিক, গল্পকার, ছড়াকার। অসংখ্য সাহিত্য আসর গড়ে উঠেছে তার হাত ধরেই। ৯০র দশকে তার সহযোগীতায় সাহিত্যকর্র্মীদের আড্ডাস্থলে পরিনত হয় সিলেট বাণীর কার্যালয়।unnamed-3

তাই তার মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে আসে সিলেটের সংবাদপত্র, সাহিত্য, রাজনৈতিক ও সামাজিক পরিমন্ডলে। পৃথক বিবৃতিতে শোক প্রকাশকালে তারা বলেন আলহাজ্ব জাহিরুল হক চৌধুরী যেমন সজ্জ্বন ব্যাক্তিত্ব ছিলেন তেমনি ছিলেন নীতিবান এক কলম যোদ্ধা। তার মৃত্যুতে সিলেটের সংবাদপত্র জগত এক অবিভাবক হারালো।

আলহাজ্ব জাহিরুল হক চৌধুরীর নামাযে জানাযায় উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহহিয়া চৌধুরী এহিয়া, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ইকু, সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক চৌধুরী, মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তাবিস উন নূর, ইকবাল সিদ্দিকী ও আহমেদ নূর, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশিদ রেনু, সাবেক সাধারণ সম্পাদক আজিজ আহমদ সেলিম, সমরেন্দ্র বিশ্বাস সমর, সিরাজুল ইসলাম, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, রেজওয়ান আহমদ, আব্দুর রকিব তুহিন, দিনার খান হাসু, টেলিভিশন সাংবাকি ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ইকবাল মনসুর, সাবেক সভাপতি আব্দুল বাতেন ফয়সল, সাধারণ সম্পাদক আশকার অমিন রাব্বি,সিলেট কল্যাণ সংস্থার সভাপতি এহসানুল হক তাহের, সাংবাদিক খালেদ আহমদ, কবির আহমদ সোহেল, এম এ হান্নান, কামাল উদ্দিন, কবির আহমদ, ফয়সল আহমদ বাবলু, ফারুক আহমদ, সৈয়দ সুজাত আলী, আকাশ চৌধুরী, মজিবুর রহমান ডালিম, মান্না চৌধুরী, আনাস হাবিব কলিন্স, সৈয়দ সাইমূম আনজুম ইভান, আব্দুল আহাদ, এনাম আহমদ, নওশাদ আহমেদ চৌধুরী, শাকিব আহমদ মিঠু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: