সর্বশেষ আপডেট : ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে ছবির জন্য তিন বছর অপেক্ষা!

mero-valuk-2-3-550x330আন্তর্জাতিক ডেস্ক:: বিশেষ কোনো ব্যক্তি, প্রাণি বা স্থানের ছবি তোলতে আপনি ৩ বছর প্রচেষ্টা করেছেন কি? আমরা বিশ্বাস করেননি! তবে, রাশিয়ান এক ফটোগ্রাফার সেই কাজটি করেছেন। অসম্ভব সুন্দর একটি প্রাণীর ছবি তোলার জন্য দীর্ঘ ৩ বছর অপেক্ষা করে বিশ্বব্যাপী আলোড়িত হয়েছেন তিনি।
তার নাম আলেক্সি তারেফি। তিনি মেরু ভালুকের ছবি তোলার জন্য দীর্ঘ তিন বছর প্রচেষ্টা করেছেন। মেরু ভালুক অসম্ভব রকম সুন্দর এবং নিষ্পাপ প্রাণী। এরা লাজুক প্রকৃতির। মানুষের সামনে খুব একটা আসে না। সাদা রঙের সুন্দর এই ভালুক বাস করে বরফের ওপর। শিকার করে সিল মাছ। এই ভালুকের ঝকঝকে ছবি তোলা যেকোনো ফটোগ্রাফারের জন্য বড় চ্যালেঞ্জ!

ফটোগ্রাফার আলেক্সি রাশিয়ার বৈকাল হ্রদের কাছাকাছি এলাকায় নিয়মিত অপেক্ষা করতে থাকেন। কখন কাক্সিক্ষত স্বপ্ন সামনে আসবে আর চুপটি করে তুলে নিবেন কয়েকটি ছবি। একদিন দুইদিন, তিনমাস, চারমাস, তারপর বছরের কোটা তিনে পৌঁছলে কাক্সিক্ষত সেই সময়টি আসে। আসা মাত্র ছবি তুলতে দেরি করেননি আলেক্সি। সেই ছবিগুলো এখন বিশ্বব্যাপী সৃজনশীল মানুষের চোখ শীতল করে চলছে। আমার বিশ্বাস, ছবি দেখেও আপনিও বলবেন, ওয়াউ, দারুন!
ফটোগ্রাফার আলেক্সি জানান, মেরু ভালুকের সন্তানরা মানুষকে তেমন ভয় পায় না। তারা মানুষদের জানতে আগ্রহী। বাচ্চাগুলো দেখতে খুবই সুন্দর। নিষ্পাপ মায়াবি। কিন্তু কানাডায় প্রতি বছর হাজারো মেরু ভালুকের বাচ্চাকে গুলি করে হত্যা করা হয়! এটা খুবই কষ্টের।
সূত্র : ডন উর্দু।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: