সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বানর কিশোরীর স্কার্ফ ধরে টান দেয়ায় সংঘর্ষ, নিহত ২০

A rhesus macaque monkey rests his chin on a water pipe on Cayo Santiago, known as Monkey Island off the eastern coast of Puerto Rico, Tuesday, July 29, 2008. The 37-acre island has served since 1938 as a research colony where the monkeys, originally from India, are studied. Because the species is vital for the testing of AIDS vaccines, the Cayo Santiago colony serves as a source of subjects for AIDS experiments in top U.S. laboratories. (AP Photo/Brennan Linsley)

আন্তর্জাতিক ডেস্ক:: লিবিয়ায় সাভা শহরে একটি পোষা বানর স্কুলগামী ছাত্রীকে উত্ত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে জাতিগত লড়াইয়ে ২০ জন নিহত হয়েছে। আওলাদ সুলেইমান ও গুয়েদাদফা গোত্রের মধ্যে এই হৃদয়বিদারক সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, লিবিয়ার সাবেক প্রেসিডেন্ট ‍মুয়াম্মার গাদ্দাফির গুয়েদাদফা গোত্রের একটি পোষা বানর আওলাদ সুলেইমান গোত্রের স্কুলগামী ছাত্রীকে উত্ত্যক্ত করে। বানরটি মেয়েটির স্কার্ফ ধরে টান দেয় এবং খামচি দেয়। তুচ্ছ এই ঘটনায় ওই কিশোরীর পরিবার প্রতিশোধ নিতে গিয়ে বানরটিসহ গুয়েদাদফা গোত্রের তিনজন তরুণকে তাৎক্ষণিকভাবে হত্যা করে।

আর এই ঘটনা কেন্দ্র করে আওলাদ সুলেইমান ও গুয়েদাদফা গোষ্ঠীর মধ্যে তীব্র লড়াই শুরু হয়। ট্যাংক, মর্টার ও অন্যান্য ভারী অস্ত্র-শস্ত্র ব্যবহার করে দুই গোষ্ঠী যুদ্ধে লিপ্ত হয়। বেশ কয়েকদিন ব্যাপী লড়াইয়ে ২০ জন নিহত ও ৫০ জন আহত হয়। নিহতের সংখ্যা আরো অনেক বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে, কেবল আওলাদ সুলেইমান গোত্রের নিহতের সংখ্যাটা পাওয়া গেছে।

আওলাদ সুলেইমান ও গুয়েদাদফা গোত্রের মধ্যে বেশ অনেকদিন ধরে টানাপড়েন চলছে। লিবিয়ার সাভা শহর মানব ও অস্ত্র পাচারের রুট বলে পরিচিত। ২০১১ সালে গাদ্দাফিকে ক্ষমতাচ্যুত করার পর থেকে সহিংসতার দেশে পরিণত হয়েছে লিবিয়া। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: