সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে শিয়া মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ২৭

1479724416আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি জনবহুল শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, বাকির উর ওলুম মসজিদে একটি অনুষ্ঠানের সময় এই হামলার ঘটনা ঘটে।

কাবুল পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের প্রধান ফ্রাইদুন ওবাদি জানিয়েছেন, কমপক্ষে ২৭ জন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন ৩৫ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারবে বলে মনে করা হচ্ছে। তালেবান এই হামলার দায় অস্বীকার করেছে। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, আমরা কখনো কোনো মসজিদে হামলা করিনি, এটা কখনো আমাদের এজেন্ডায় ছিল না।

আফগান সরকারের প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহ টুইটারে দেয়া পোস্টে বলেন, আফগানিস্তান শত্রুদের চক্রান্তে বিভক্ত হবে না। একটি পবিত্র স্থানে নিরপরাধ বেসামরিক নাগরিক ও শিশুদের লক্ষ্য করে হামলা করা হয়েছে। এটা যুদ্ধাপরাধ এবং ইসলাম ও মানবতার বিরুদ্ধে অপরাধ।

সুন্নি প্রধান আফগানিস্তানে শিয়া-সুন্নি দ্বন্দ্ব তুলনামূলক ভাবে বিরল ঘটনা। কিন্তু সাম্প্রতিক সময়ে এক্ষেত্রে নতুন একটি মাত্রা পরিলক্ষিত হচ্ছে। গত জুলাই মাসে হাজারা গোষ্ঠীর (প্রধানত শিয়া) প্রতিবাদ সমাবেশে আত্মঘাতী হামলায় ৮০ জন নিহত হয়। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেছিল। রয়টার্স।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: