সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ের স্বপ্ন চুরমার, এখন হন্যে হয়ে বাবাকে খুজছেন রুবি

full_1128753989_1479632187নিউজ ডেস্ক:: ভারতের উত্তরাঞ্চলে কানপুরের পুখরাইয়ার কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস রেলেও ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬।

এ ঘটনায় বহু মানুষ হতাহত হয়েছেন। আসছে ১ ডিসেম্বরের সাজ ও আয়োজন নিয়ে বিভোর ছিল ২০ বছর বয়সী রুবি গুপ্ত। ১০ দিন পর বিয়ের অনুষ্ঠান ছিল মেয়েটির। বিয়ের কেনাকাটাও শেষ। বিয়ে উপলক্ষে কেনা সাজ-সরঞ্জাম, ভাইবোন ও বাবাকে নিয়ে নিজ শহর উত্তর প্রদেশের আজমগড়ের উদ্দেশে ট্রেনে চেপে বসেন রুবি। ট্রেনের সঙ্গে সঙ্গে তার স্বপ্ন ছুটে চলছিল নিজ শহরের দিকে। কিন্তু হঠাৎ এ দুর্ঘটনায় সব শেষ।

আজ রোববার ভোরে কানপুরের কাছে ওই পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়। এতে এখন পর্যন্ত নিহত ৯৬ যাত্রী। আহত হয়েছে শতাধিক। রুবির বাবা রামপ্রসাদ গুপ্তের খোঁজ নেই সকাল থেকেই। মরিয়া হয়ে তাঁকে খুঁজে বেড়াচ্ছেন রুবিসহ তার সন্তানেরা। বিয়ের স্বপ্ন চুলোয় যাক, এখন তার একটাই চাওয়া, যে করেই হোক বাবাকে খুঁজে পাওয়া।

এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেন দুর্ঘটনায় রুবি গুপ্তের হাত ভেঙে গেছে। এ ছাড়া তার সঙ্গে থাকা বোন অর্চনা, খুশি, ভাই অভিষেক ও বিশাল গুরুতর আহত। এ অবস্থাতেই তারা বাবাকে খুঁজে পেতে মরিয়া হয়ে উঠেছেন।

রুবি গুপ্ত বলেন, ‘বাবাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সবখানেই তাকে খোঁজা হয়েছে। কেউ কেউ আমাকে হাসপাতাল ও মর্গে খোঁজ নিতে বলেছেন। কিন্তু আমি বুঝতে পারছি না, আমি কী করব।’ তিনি বলেন, বিয়ের জন্য কেনা পোশাক, গয়নাসহ অন্য সব সামগ্রীও হারিয়ে গেছে। এগুলো এখন তাকে খুব একটা ভাবাচ্ছে না। বাবার চিন্তায় তিনি এখন অস্থির।

রুবি আরও বলেন, ‘আমি জানি না, আমার বিয়েটা পরিকল্পনা মতো হবে কি না। এই মুহূর্তে আমি বাবাকে খুঁজে পেতে চাই। সবখানেই ফোন করার চেষ্টা করছি। কিন্তু জানি না কী হবে।’ ক্ষতিগ্রস্ত বগির মধ্যে কিছু যাত্রী আটকা পড়েছেন। এখন ভারী যন্ত্র দিয়ে বগিগুলো কেটে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করা হচ্ছে।

এ ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহত যাত্রীদের পরিবারপ্রতি দুই লাখ রুপি ও গুরুতর আহত যাত্রীদের ৫০ হাজার রুপি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: