সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে মন্ত্রীর গাড়ি থেকে কোটি টাকার বাতিল নোট উদ্ধার

full_911562052_1479626215নিউজ ডেস্ক: কালো টাকা নিয়ন্ত্রণে ভারতে ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলে করেছে মোদি সরকার। এরপর থেকেই বের হতে থাকে বস্তা বস্তা টাকা। এবার মহারাষ্ট্রের ক্ষমতাসীন বিজেপি সরকারের সমবায় মন্ত্রীর গাড়ি থেকে কোটি টাকার বাতিল নোট উদ্ধারের খবর পাওয়া গেছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, মহারাষ্ট্রের সমবায় মন্ত্রী সুভাষ দেশমুখের গাড়ি থেকে দুই দিন আগে ৯১ লক্ষ টাকা মূল্যের পাঁচশো–হাজার ভারতীয় নোট উদ্ধার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্রকে দ্রুত তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছেন তিনি।

প্রথমে ওই অর্থ লোকমঙ্গল সমবায় ব্যাংকের কর্মীদের বেতনের টাকা বলে দাবি করেছিলেন দেশমুখ। কিন্তু পরে তিনি স্বীকার করে নেন সম্পূর্ণটাই তার ব্যক্তিগত অর্থ। এ দিকে মোদির অস্বস্তি আরও বাড়িয়ে এক খোলা চিঠি প্রকাশ করেছেন গুজরাটের প্রাক্তন বিজেপি বিধায়ক যতীন ওঝা। পেশায় আইনজীবী ওঝা এক সময়ে মোদির ঘনিষ্ঠ সহযোগী ছিলেন।

খোলা চিঠিতে ওঝার দাবি, নোট বাতিলের সুযোগে অমিত শাহের ঘনিষ্ঠরা কালো টাকার কারবারিদের সঙ্গে ব্যবসা শুরু করেছে। ৩৭ শতাংশ হারে ‘মজুরি’ নিয়ে তারা কালো টাকা সাদা করে দিচ্ছে।

আবার মোদির ঘনিষ্ঠ শিল্পপতিরা আগেভাগেই খবর পেয়ে কালো টাকা সোনায় বদলে ফেলেছেন। ওঝার দাবি, জাতীয় স্বার্থের কথা মাথায় রেখে নোট বাতিল করেন নি মোদি। তিনি ঘনিষ্ঠদের লাভের কথাই ভেবেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: