সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মাদকের জোয়ারে ভাসছে ছাতক’

1-daily-sylhet-0-11সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের শিল্পনগরনী ছাতক পৌর শহর সহ সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকাও ভাসছে মাদকের জোয়ারে। এ নিয়ে অভিবাবক ও সুশীল সমাজ ক্ষোভ প্রকাশ করেছেন। মাদকের ভযাবহ গ্রাসে স্কুল-কলেজগামী শিক্ষার্থীও যুবসমাজসহ উঠতি বয়সী তরুনরাও বিপগামী হয়ে উঠেছেন প্রতিনিয়িনত।

স্থানীয় অভিবাবক ও সুশীল সমাজের লোকজন জানান, পৌরসভা ও ১৩ ইউনিয়নের বিশাল জনপদের ছাতকের সর্বত্র এখন মাদকের বিস্তার ঘটেছে। পৌর শহর ছাড়িয়ে প্রত্যন্ত পল্লী ও সীমান্তবর্তী জনপদের আনাচে-কানাচে অবাধে বিক্রি হচ্ছে ইয়াবা বাবা, হেরোইন ভারতীয় মদ, গাঁজা, সহ নেশাজাতীয় দ্রব্য। মাঝে-মধ্যে পুলিশ, বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে হাতেগোনা কয়েকজন মাদক বহনকারিও পরিত্যাক্ত কিছু মাদক উদ্ধার করা হলেও অধরাই থেকে যাচ্ছে রাঘব বোয়ালরা।

জানা গেছে, উপজেলার তাতিকোনা থেকে ১অক্টোবর জাহাঙ্গীরকে ৩’শ’২৮ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার করা হয়। ৭ অক্টোবর লাকেশ্বর পশ্চিমপাড়া থেকে আব্দুল বারীককে ৭ বোতল মদসহ আটক করা হয়। ৩ নভেম্বর দক্ষিণ বড়কাপন গ্রামের জয়নালকে ১’শ ৯৩ বোতল মদসহ গ্রেফতার করা হয়। ১৩আগষ্ট লুভিয়া গ্রাম থেকে ৩’শ’৫২বোতল মদ ও ৪০বোতল বিয়ার উদ্ধার করে নোয়াকোট বিজিবি। ১৮ জানুয়ারি ছনবাড়ি-নোয়াকোট এলাকা থেকে ৬’শ’৭৬বোতল মদ উদ্ধার করে বিজিবি । ১৮মে বনগাঁও গ্রামে বিজিবি ২’শ’৫৯ে বাতল মদ আটক করে। ২০১৫ সালের ১৮এপ্রিল শহরের নিজগাঁও এলাকা থেকে ২’শ ৮৬ বোতল ভারতীয় মদ উদ্ধার করে বিজিবি। ২০১৫সালের ১২সেপ্টেম্বর বনগাঁও গ্রামে খোকনকে ২৮বোতল মদসহ আটক করা হয়। ২০১৪ সালের ২৭ ডিসেম্বর বড়কাপন গ্রামের মাদক সম্রাজ্ঞী রাজিয়া বেগমকে ৬ কেজি গাঁজাসহ আটক করে র‌্যাব।

এসব মাদক দ্রব্য উদ্ধার অভিযানে বেশ কয়েকটি বড় ধরণের মাদকের চালান আটক হলেও এর সাথে জড়িত কাউকেই গ্রেফতার করতে পারেনি বিজিবি ও পুলিশ।

স্থানীয় সুত্রে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গোবিন্দগঞ্জ, জাউয়া, দোলারবাজার, জাহিদপুর, মঈনপুর, বুরাইয়া, রসুলগঞ্জ, বরাটুকা, শাপলাগঞ্জ, পরগনাবাজার, কামারগাঁও, জহিরপুর, চরমহল্লা, বড়কাপন, লাকেশ্বর, বাংলাবাজার, গোবিন্দগঞ্জ সাদাপুল, রেল বীজ, রেলগেইট, টেটিয়ারচর, ছনবাড়ি, বনগাঁও, বাউশা, নোয়ারাই, লক্ষীবাউর, লাফার্জবাজার, গনেশপুর, কালারখা, সিমেন্ট কারখানা ৪নং এলাকা, পেপারমিল মিনি মার্কেট, আকিজবাজার, রেলকলোনী, বাগবাড়ি, গণক্ষাই, তাতিকোনা, মন্ডলীভোগসহ ছোট-বড় বিভিন্ন হাট-বাজার ও গ্রামীণ জনপদে মাদকদ্রব্য বিক্রি হলেও থানা পুলিশ বিজিবি অনেকটা নিরব ভুমিকা পালন করে যাচ্ছে।

ছাতক থানার ওসি মো. আশেক সুজা মামুন বলেন, পুলিশ মাদকের অনেকগুলো চালান আটক করেছে।সেই সাথে অভিযান অব্যাহত রয়েছে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: