সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘চাঁদনী সন্ধ্যা’য় তারকাদের মহামিলন

9a205c21cf3690918c6b71adbf2b500e-58315cf29df65বিনোদন ডেস্ক::‘চাঁদনী সন্ধ্যা’য় তারকাদের মহামিলনএকসঙ্গে এতো তারকার মিলনমেলা সচরাচর দেখা যায় না আজকাল। শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় তারকাদের হাট বসেছিল রাজধানীর একটি কনভেনশন হলে। এহতেশাম পরিচালিত শাবনাজ-নাঈম অভিনীত ‘চাঁদনী’ ছবির ২৫ বছর পূর্তি উপলক্ষে এ তারকা দম্পতিকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন তারকারা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অভিনেতা-সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। আরও ছিলেন ইলিয়াস কাঞ্চন, ওমর সানি, ফেরদৌস, আমিন খান, রিয়াজ, বাপ্পা, সম্রাট, জায়েদ খান, ইমনসহ বেশ কজন চিত্রনায়ক। নায়িকাদের মধ্যে ছিলেন কবরী, অঞ্জনা, অরুনা বিশ্বাস, মৌসুমী, কেয়া, নিপুণ, পপি, পূর্ণিমা, বিদ্যা সিনহা মিমসহ অনেকেই। সব মিলিয়ে প্রায় দেড় শতাধিক তারকার উপস্থিতিতে পালিত হলো ছবিটির রজত জয়ন্তী উৎসব ‘চাঁদনী সন্ধ্যা’।
‘চাঁদনী সন্ধ্যা’য় তারকাদের মহামিলনআসাদুজ্জামান নূর বলেন, ‘‘চাঁদনী’ ছবি থেকে শুরু করে অনেক জনপ্রিয় ছবি উপহার দিয়েছে এ জুটি। এসব ছবির মাধ্যমে বাংলা চলচ্চিত্র ভিন্ন মাত্রা পেয়েছে। ছবিটির ২৫ বছর পূর্তির এ আয়োজনে এসে অনেক কথা মনে পড়ছে। এই ছবির জুটি এখন আর অভিনয় করেন না। ভালো লাগার বিষয় হলো তারা এখনও চলচ্চিত্র নিয়ে ভাবেন।’’

১৯৯১ সালের ৪ অক্টোবর ‘চাঁদনী’ ছবির মাধ্যমে এই তারকা জুটির অভিষেক হয় চলচ্চিত্রে। সে হিসেবে ৪ অক্টোবর ছবিটি মুক্তির ২৫ বছর অতিক্রম করেছে। এ উপলক্ষে ‘চাঁদনী’ ছবির নির্মাতা এহতেশামকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয় এ অনুষ্ঠানে। অনুষ্ঠানের এক পর্যায়ে শাবনাজ-নাইম তাদের অনুভূতি ব্যক্ত করেন।
শাবনাজ বলেন, ‘২৫ বছর যে কীভাবে পার হয়ে গেল বুঝতেই পারলাম না। আজকের এ আয়োজনের মাধ্যমে চলচ্চিত্র পরিবারের মানুষদের ভালোবাসা পেয়ে আমরা মুগ্ধ।’

ffe105d23b749e8c536f48819ee85eec-58315ced98b7b

নাঈম বলেন, ‘এই ছবিটির জন্য আমরা আজকের শাবনাজ-নাইম। এ ছবিটিই আমাদের দুজনকে সারা জীবনের জন্য এক করে দিয়েছে। এখন আমরা অভিনয় না করলেও এই সিনেমার কারণে আজও সম্মানিত হই মানুষের কাছে।’
‘চাঁদনী সন্ধ্যা’য় তারকাদের মহামিলনঅনুষ্ঠানের সভাপতিত্ব করেন চিত্রপরিচালক আজিজুর রহমান। অনুষ্ঠানটি বাস্তবায়ন করার জন্য শাবনাজ-নাঈমকে সার্বিক সহযোগিতা করেছেন চিত্রপরিচালক মতিন রহমান ও সাংবাদিক অভি মঈনুদ্দীন। এ অনুষ্ঠানে ‘চাঁদনী’ ছবির গান পরিবেশন করেন ছবিটির একাধিক গানে কণ্ঠ দেওয়া অকাল প্রয়াত খালিদ হাসান মিলুর ছেলে প্রতীক হাসান ও এ ছবির সব গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে দিঠি আনোয়ার।
‘চাঁদনী’ ছবির পরও বেশকিছু সফল ছবিতে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন শাবনাজ-নাঈম জুটি। তাদের অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো- ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘ফুল আর কাঁটা’, ‘আগুন জ্বলে’, ‘লাভ’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’ এবং ‘জিদ’। এখন পর্যন্ত এ জুটির একসঙ্গে অভিনীত শেষ ছবিটি হচ্ছে ‘ঘরে ঘরে যুদ্ধ’।

d37f878a2a34aed8288e505c79c676d7-58315cef6dfdc
বর্তমানে এই জুটি সিনেমা নিয়ে নতুন কিছু ভাবছেন। তবে এ বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ এই তারকা দম্পতি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: