সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের কাজিরবাজার পশুর হাট ছাড়তে হচ্ছে আফসর উদ্দিনকে

33178ডেইলি সিলেট ডেস্ক ::
নগরীর বৃহত্তম পশুর হাট কাজিরবাজার। দীর্ঘদিন ধরেই মালিকানা সংক্রান্ত জটিলতায় রয়েছে এ হাটটি। জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন উভয়েই এ হাটের মালিকানা দাবি করে আসছে। যদিও দীর্ঘদিন ধরেই এ হাট দখলে রয়েছেন ব্যবসায়ী আফসর উদ্দিনের। তবে তিন পুরুষের এই দখল অবশেষে ছাড়তে হচ্ছে আফসর উদ্দিনকে।

গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ দু’মাসের মধ্যে হাটের মালিকানা জেলা প্রশাসককে হস্তান্তরের নির্দেশ প্রদান করেছেন। গত বৃহস্পতিবার হাটটির মালিকানা নিয়ে সুপ্রিম কোর্ট একটি রিটের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ। রায়ে আরো বলা হয়েছে, ২ মাসের মধ্যে হাটটির মালিকানা জেলা প্রশাসককে বুঝিয়ে না দিলে জেলা প্রশাসক হাটটি অধিগ্রহণ করবেন।

রিটকারীর পক্ষের আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম কাফি এ তথ্য জানান। তিনি বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এ বেঞ্চ রিটকারী জগলুল হোসেনের আবেদনের পরিপ্রেক্ষিতে কাজিরবাজারের বার্ষিক আয় নির্ধারণ করে এর মালিকানা জেলা প্রশাসককে হস্তান্তরের আদেশ দেওয়া হয়।

আপিল বিভাগে শুনানিতে রিটকারী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট প্রবীর নিয়োগী। অপরদিকে রেসপন্ডেন্ট পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আমিরুল ইসলাম ও অ্যাডভোকেট কামরুল ইসলাম।
এদিকে এখন পর্যন্ত রায়ের কপি হাতে পাননি বলে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, এ হাটটির মালিকানা নিয়ে সিটি কর্পোরেশনের একটি মামলা রয়েছে, যার উপর উচ্চ আদালতের স্থগিতাদেশ ছিল। গত বৃহস্পতিবার এ হাটের মালিকানা নিয়ে উচ্চ আদালতে একটি রায় হয়েছে বলে তিনি জেনেছেন। তবে রায়ের কপি হাতে না পাওয়ায় তা নিয়ে কোনো মন্তব্য করেননি।

কাজিরবাজার পশুর হাট দীর্ঘদিন ধরেই আফসর উদ্দিনের নিয়ন্ত্রণে রয়েছে। এই রায়ের ব্যাপারে তিনি সংবাদমাধ্যমকে বলেন, আমার পরিবার তিন পুরুষ ধরেই এই হাটের নিয়ন্ত্রণে আছে। জেলা প্রশাসক ও সিটি কর্পোরেশন এই হাটের মালিকানা দাবি করছে। আপিল বিভাগ হাটটি জেলা প্রশাসনকে বুঝিয়ে দিতে রায় দিয়েছেন বলে শুনেছেন জানিয়ে তিনি বলেন, আদেশের কপি হাতে না পাওয়া পর্যন্ত রায়ের ব্যাপারে কিছু বলতে পারছি না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: