সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবিতে “চার্টার্ড অ্যাক্যাউন্ট্যান্টস” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

unnamed-7রাবি প্রতিনিধি:: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের উদ্যেগে ও দ্যা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর সহযোগিতায় Òcareer excellence chartered accountancy as a profession” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় তৃতীয় বিজ্ঞান ভবনের ১২১ নং কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিভাগের প্রফেসর মোহাম্মদ মাঈন উদ্দীন ও জহুরুল ইসলাম (এসিএ) এর সঞ্চালনায় এবং সভাপতি প্রফেসর এম হুমায়ুন কবীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিভাগের প্রফেসর আব্দুল্লাহ আল হারুন, প্রফেসর মদন মোহন দে, আইসিএবি এর কাউন্সিলল মেম্বার শাহাদাত হোসাইন, মাহমুদ হোসাইন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, আইসিএবি একটি স্বাধীন ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান যা সিএ প্রফেশন এর সকল কার্যক্রম নিয়ন্ত্রন করে। সিএ একটি প্রফেসনাল ডিগ্রী। বাংলাদেশে বসেই একমাত্র ইংল্যান্ডের সিএ ডিগ্রী অর্জন করা যায়। স্নাতক পাশ করার পরে শিক্ষার্থীরা এ ডিগ্রী নিতে পারবে। বলা যেতে পারে এটি একটি জীবনমুখী শিক্ষা । যার ফলে পাসের পর ক্যারিয়ার নিয়ে শিক্ষার্থীদের ভাবতে হয় না ।

এখানে বাণিজ্যক ও অ-বাণিজ্যিক বিভাগের শিক্ষার্থীরা এ ডিগ্রী অর্জন করতে পারবে। এ ডিগ্রী অর্জন করতে হলে ছাত্র-ছাত্রী পড়াশুনার পাশাপাশি সিএ ফার্মে কাজ শিখতে হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয় হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের কর্মরত শিক্ষদের আইসিএবির সদস্য করার আশ্বাস প্রদান করেন। এদিকে সেমিনারে আইসিএবি সর্ম্পকিত বিভিন্ন ধরনের ভিডিও ফুটেজ প্রদর্শন ও শিক্ষার্থীদের মাঝে কুইজ এর ব্যবস্থা করা হয়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের প্রফেসর মো: সাইয়েদুজ্জামান, ড. রুকসানা বেগম, সহযোগী অধ্যাপক ড. আনোয়ারুল হক, সহকারী অধ্যাপক মো. ইমরান হোসেন, মো. মনিরুজ্জামান, সুমন হোসেন, রাজ কুমার মৌলিক, সাইফুদ্দিন খান প্রমূখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: