সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশাখাপত্তমে চালকের আসনে ভারত

1479558341খেলাধুলা ডেস্ক:: বিশাখাপত্তম টেস্টের তৃতীয় দিন শেষে পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে স্বাগতিক ভারতের হাতে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৯৮ রান।

অর্থাৎ টার্গেট দেয়ার পথে ৭ উইকেট হাতে নিয়ে ২৯৮ রানে এগিয়ে বিরাট কোহলির দল। চা-বিরতির আগে ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২৫৫ রানেই গুটিয়ে দেয় বিরাট কোহলির দল। প্রথম ইনিংসে ৪৫৫ রান করেছিলো ভারত।

ভারতের প্রথম ইনিংস শেষে দ্বিতীয় দিন শেষে নিজেদের ইনিংসে ৫ উইকেটে ১০৩ রান তুলেছিলো ইংল্যান্ড। বেন স্টোকস ও জনি বেয়ারস্টোর ১২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন।

তৃতীয় দিনের শুরু থেকেও এই দু’জনের ব্যাটিং দৃঢ়তা অব্যাহত ছিলো। ফলে ভালোভাবেই ফলো-অন এড়ানোর পথেই ছিলো ইংল্যান্ড। কিন্তু মধাহ্ন বিরতির কিছুক্ষণ আগে জমে যাওয়া ১১০ রানের এই জুটিটি ভাঙ্গেন ভারতের পেসার উমেশ যাদব।

টেস্ট ক্যারিয়ারের ১২তম হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া বেয়ারস্টোর উইকেট নেন উমেশ। ১৫২ বলে ৫৩ রানে থামেন তিনি।

এরপর আদিল রশিদকে নিয়ে আবারো ফলো-অন এড়ানোর পথে এগোতে থাকেন স্টোকস। তবে বেশিদূর এগোতে পারেননি ভারতের অফ-স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। স্টোকসকে ৭০ রানেই থামিয়ে দেন তিনি।

টেস্ট অষ্টম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১১টি বাউন্ডারি মারেন স্টোকস। দলীয় ২২৫ রানে স্টোকসের বিদায়ের পর বাকী ৩ উইকেটে আরও ৩০ রান যোগ করে ইংল্যান্ড। তবে ইংল্যান্ডকে ফলো-অন করায়নি ভারত।

ভারতের পক্ষে ৬৭ রানে ৫ উইকেট নেন অশ্বিন। এই নিয়ে ২২বারের মত ইনিংসে ৫ বা ততোধিক উইকেট নিলেন অশ্বিন।

২০০ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে ভারত। ৪০ রানের মধ্যে টপ-অর্ডারের ৩ ব্যাটসম্যানকে হারায় তারা। দুই ওপেনার মুরালি বিজয় ৩ ও লোকেশ রাহুল ১০ রান করে ফিরেন। প্রথম ইনিংসে ১১৯ রান করা চেতেশ্বর পূজারা এবার করেন ১ রান।
শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়া ভারতকে খাদের কিনারা থেকে টেনে তুলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আজিঙ্কা রাহানেকে নিয়ে চতুর্থ উইকেটে রুখে দাঁড়ান তিনি। ফলে ঐ ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে দিন শেষ করে ভারত।

টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ-সেঞ্চুরি তুলে ৫৬ রানে অপরাজিত আছেন কোহলি। তার ৭০ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি ছিলো। এছাড়া রাহানে ২২ রানে অপরাজিত আছেন। ইংল্যান্ডের ব্রড ২ উইকেট নেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: