সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধর্ষণের পর বিয়ে করলে অপরাধ মাফ!

1479528678আন্তর্জাতিক ডেস্ক:: ধর্ষণ করার পরও খুব সহজেই পার পেয়ে যাবেন এখন থেকে তুরস্কের ধর্ষকরা। যেখানে ইন্দোনেশিয়ায় ধর্ষণের শাস্তি হিসেবে ছেলেদের যৌনাঙ্গ কর্তনের শাস্তি দেয়া হচ্ছে এবং বিশ্বের বেশ কিছু দেশে ধর্ষণের শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড কার্যকরের কথা ভাবা হচ্ছে, সেখানে তুরস্ক পার্লামেন্ট নতুন এক আইন উত্থাপন করছে যার বলে ‘সংবিধিবদ্ধ ধর্ষণ’-এর ক্ষেত্রে ধর্ষক মেয়েটিকে বিয়ে করলে আর শাস্তি পেতে হবে না।

সমালোচকরা জানায়, এই আইনটি পাশ হলে ধর্ষণকে আইনত বৈধতা দেয়া হবে। সেই সঙ্গে সমর্থন দেয়া হবে বাল্য বিবাহকে। আর এই ধরণের মানসিকতা পুরুষরা তাদের অপরাধে আরো উৎসাহী হবে।

গত কয়েক দশকে তুরস্কে নারীদের বিরুদ্ধে সহিংসতা বেড়েছে শতকরা ৪০ ভাগ। যার অধিকাংশ যৌন নিপীড়ন ও শারীরিক অত্যাচার। পরিসংখ্যান অনুসারে ২০০৩ থেকে ২০১০ সালের মধ্যে দেশটিতে নারী হত্যার ঘটনা বেড়েছে শতকরা ১৪০০ ভাগ! অর্থাৎ ২০০৩ সালে ১০০ জন মারা গেলে বর্তমানে মারা যাচ্ছে ১ হাজার ৪০০ জন, যা রীতিমত ভয়াবহ।

এই বিষয়ক বিল বৃহস্পতিবার তুরস্কের পার্লামেন্টে উত্থাপনের জন্য অনুমোদন দেয়া হয়েছে। সেখানে বিলটি নিয়ে পার্লামেন্টের সদস্যরা আলোচনা করবে একদিন এবং পরের দিন ভোটে বিলটি তুরস্কের আইনে পরিণত হবে যদি অধিকাংশ সদস্য এর পক্ষে ভোট দেয়। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: