সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংখ্যালঘুদের উপর হামলা ও নির্যাতনে কমলগঞ্জে উদীচীর সভায় নিন্দা প্রকাশ

01-daily-sylhet-kulaura-news-1কুলাউড়া অফিস:: কমলগঞ্জে নব নির্বাচিত উদীচীর কমিটির প্রথম সভায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেমের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর হামলা, নির্যাতনও মন্দিরে হামলা মূর্তি ভাঙ্গচুরের প্রতিবাদ জানিয়ে নিন্দা প্রকাশ করা হয়।

১৮ নভেম্বর শুক্রবার বিকাল চারটায় কমলগঞ্জের ভানুগাছে উদীচীর অস্থায়ী কার্যালয়ে কমিটির সভাপতি অধ্যাপিকা মঞ্জশ্রী রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক প্রণতি রঞ্জন দেবনাথের সঞ্চালায় নব নির্বাচিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। ১২ অক্টোবর কমলগঞ্জ উপজেলা কেন্দ্রী শহীদ মিনার চত্তরে উদীচী কমলগঞ্জ শাখার দ্বি-বার্সিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলনে গঠিত নতুন কমিটির প্রথম সভায় শুক্রবার আলোচ্য বিষয় আগামী ২৫ ও ২৬ নভেম্বর মৌলভীবাজার জেলা কমিটির সম্মেলন ও কমলগঞ্জের সম্মেলনের আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করা হয়। সভায় বক্তব্য রাখেন, সিপিবি কমলগঞ্জ শাখার সভাপতি লেখক ও সাহিত্যিক আহমেদ সিরাজ, সাংবাদিক শাব্বির এলাহী, সাংবাদিক পিন্টু দেবনাথ, বিরেন্দ্র চন্দ্র, মিজানুর রহমান ও আব্দুর রহমান ভান্ডারী।

বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে ন্যাক্কারজনকভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলার পাশপাশি নির্যাতনও চালানো হয়। এখন আবার এই এলাকায় কঠোর নিরাপত্তার মাঝে বাড়িতে অগ্নি সংযোগের মত ঘটনা ঘটছে। তাছাড়া দেশের বিভিন্ন স্থানেও এভাবে হামলা হচ্ছে। তাই উদীচী কমলগঞ্জ শাখার সভা থেকে এসব ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। এমনকি দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় সিপিবি কমলগঞ্জ শাখার সভাপতি আহমেদ সিরাজ কমলগঞ্জের বিভিন্ন চা বাগানে যাত্রা পালার নামে চলা জুয়ার আসর সম্পর্কে বলেন, যাত্রা শিল্প একটি প্রাচীণ সংস্কৃতির অংশ। এই যাত্রা পালার নামে ও আড়ালে কোন প্রকার অসামাজিক কার্যকলাপ চলা উচিত নয়। এ দিকে প্রশাসনের দৃষ্টি দেওয়া উচিত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: