সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৯ সালের আগে নির্বাচন নয় – নাসিম

unnamed-8রাবি প্রতিনিধি::  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘২০১৯ সালের নির্বাচনে আসেন আমরা আপনাদের সহযোগীতা করব। ১৯ সালের আগে কোন নির্বাচন হবে না। কাজেই নির্বাচনের কথা বলে লাভ নেই। আপনাদের চরিত্র বাংলাদেশের জনগণ জানে। আপনারা কি পরিমান দেশে হত্যাযোগ্য চালিয়েছেন তা সবাই দেখেছে। আপনারা শুধু কথায় কথায় সরকারকে হুমকি দেন, সাহস থাকলে রাস্তায় নামেন।’
রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির উদ্যোগে সিনেট ভবনে জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষক সমিতির সভাপতি ড. শহীদুল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. শাহ আজম শান্তনুর সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতির খায়রুজ্জামান লিটন, রাকসুর সাবেক ভিপি নুরুল ইসলাম ঠা-ু।
আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য নাসিম বলেন, জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে জাতিকে নেতা শুন্য করে দেয়া হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার আড়াই মাস পরে এ চার নেতাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু এবং এই জাতীয় চার নেতার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল কিন্তু তাদেরকে হত্যা করার মাধ্যমে দেশের ভবিষ্যতকে অনিচ্চয়তার মধ্যে ফেলে দেয়া হয়েছিল। কিন্তু খন্দকার মোস্তাক এই হত্যার বিচারতো করেনি বরং খুনিদের রাষ্ট্রদূত থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত বানিয়েছিল।

নাসিম আরো বলেন, আমেরিকার নবনির্বাচিত রাষ্ট্রপতি ট্রাম্পকে আহবান জানাবো তিনি যেন বঙ্গবন্ধুকে হত্যার প্রধান খুনিকে বাংলাদেশে পাঠিয়ে দেন। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘদিন আমরা ক্ষমতায় আসতে পারিনি। আমরা ৯৬ সালে ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার হত্যার বিচার শুরু করি, এবং আমরা অনেক প্রচেষ্টার পর কয়েকজন খুনির বিচার করতে সক্ষম হই। যারা এখনো পালিয়ে আছে তাদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। আমরা আশা করছি অচিরেই তাদেরও দেশে ফিরিয়ে এনে বিচার করা সম্ভব হবে।

আলোচনা সভায় শিক্ষক সমিতির পক্ষ থেকে ১৮ ফেব্রুয়ারি জোহা দিবসকে জাতীয় দিবস পালনের দাবী জানালে, তিনি ১৮ই ফেব্রুয়ারীকে জাতীয় শিক্ষক দিবসের প্রস্তাব আমি মন্ত্রী সভায় উত্থাপন করব এবং আশা করছি সরকার অবশ্যই কার্যকর করা সম্ভব হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাবির সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. আব্দুস সোবহান, প্রফেসর ছাদেকুল আরেফিন মাতিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: