সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাইক্কা বিলের অভয়াশ্রমে পাটি বাঁধ দিয়ে মৎস আহরণ চলছে

unnamed-2বিশেষ প্রতিনিধি:: সরকার ঘোষিত স্থায়ী মৎস্য অভয়াশ্রম শ্রীমঙ্গলের বাইক্কা বিলের চাপড়া খালে পাটি বাঁধ দিয়ে অবৈধভাবে মৎস আহরণ করছে একটি প্রভাবশালী মহল। এতে করে কমে যাচ্ছে গুরুত্বপূর্ণ এই জলাশয়ের মাছের উৎপাদন, প্রজাতি, বিভিন্ন জলজ উদ্ভিদ ও প্রাণী বৈচিত্র্য। সরকারের সংশ্লিষ্ট দপ্তরের অবহেলা আর দৃর্ষ্টিহীনতার কারণে হুমকির মুখে দাড়িয়েছে সরকার ঘোষিত বাইক্কা বিলের স্থায়ী মৎস্য অভয়াশ্রম।

বাইক্কা বিলের চাপড়া খালে পাটি বাঁধ দিয়ে অবৈধভাবে মৎস আহরণ বন্ধ এবং বিলে স্থাপনকৃত পাটি বাঁধ উচ্ছেদ করে বিল রক্ষার দাবী জানিয়েছে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছে বাইক্কা বিল ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত বড়গাঙ্গিনা সম্পদ ব্যবস্থাপনা সংগঠন। ৭ নভেম্বর সংগঠনের সভাপতি পিয়ার আলী ও সাধারণ সম্পাদক মোঃ মিন্নত আলী স্বাক্ষরিত লিখিত অভিযোগ দায়ের করা হলেও নীরব ভূমিকা পালন করছে উপজেলা প্রশাসন। বাইক্কা বিল ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত বড়গাঙ্গিনা সম্পদ ব্যবস্থাপনা সংগঠনের সভাপতি বলেন, বাইক্কা বিলের পশ্চিম পার্শ্বে চাপড়া খালে এলাকার কতিপয় লোকজন পাটি বাঁধ দিয়ে অবৈধভাবে মাছ ধরছে। যা বাইক্কা বিলের মাছ চলাচলের এবং মাছ উৎপাদনের জন্য ব্যাপক হুমকি হয়ে দাঁড়িয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ মিন্নত আলী অভিযোগ করে বলেন, বিলে অবৈধভাবে স্থাপনকৃত পাটি বাঁধ তুলে নেওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে বেশ কয়েকবার অনুরোধ করা সত্তেও তারা পাটি বাঁধ তুলে নেয়নি।

বাইক্কা বিল রক্ষা করার স্বার্থে বিলে অবৈধভাবে স্থাপনকৃত পাটি বাঁধ উচ্ছেদ করে পাটি বাঁধ স্থাপনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানায় সংগঠনটি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: