সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে নবান্নের পিঠা উৎসব অনুষ্ঠিত

unnamedগোলাপগঞ্জ প্রতিনিধি:: গোলাপগঞ্জে নবান্ন পিঠা উৎসব-১৪২৩ বঙ্গাব্দ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন বলেছেন, গ্রাম বাংলার হাজার বছরের সংস্কৃতি পিঠা উৎসব আমাদের মধ্যে নব-প্রেরণার সৃষ্টি করে। অগ্রাহায়ণ মাস এলেই বাংলার ঘরে ঘরে আনন্দের বন্যা দেখা দেয়। আজ গ্রাম-বাংলার মাঠে মাঠে পাকা ধান কৃষক সমাজসহ সকলকে জানান দিচ্ছে সোনালী বার্তা। নবান্নের উৎসব আমাদের মধ্যে যে আনন্দের সৃষ্টি করে তা যেন জাগ্রত থাকে যুগ থেকে যুগান্তরে। উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের সহধর্মীনীরা নিজ হাতে তৈরি করে বিভিন্ন ধরনের পিঠার অনুষ্ঠানে নিয়ে এলে তিনি তাদের প্রশংসা করে বলেন, আজকের এই দিনটি আমাদের কাছে অত্যন্ত স্মরণীয় ও আনন্দঘন মুহূর্ত। আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার বিকেল ৪টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে অগ্রাহায়ণ মাসের শুরুতে নবান্ন ও পিঠা উৎসব উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা খায়রুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত নবান্ন পিঠা উৎসবে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর ক্যাডেট কলেজের সাবেক প্রিন্সিপাল মোহাম্মদ ফজলুল করিম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌরীন করিম, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফনিন্দ্র চন্দ্র সরকার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মীর মোহাম্মদ আব্দুর নাসের, উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ জামাল মিয়া, সাংবাদিক মোহাম্মদ চেরাগ আলী, তরুন সমাজকর্মী নাজিম উদ্দিন লস্কর। অনুষ্ঠানে অর্ধশতাধিক ধরনের পিঠা ও হাতে তৈরি পিঠাজাতীয় খাবারের সমাহার ছিল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: