সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় আওয়ামীলীগের দু’গ্রুপের সম্মেলন নিয়ে উত্তেজনা

unnamed-3কুলাউড়া প্রতিনিধি:: কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান গত ১৫ নভেম্বর মঙ্গলবার সকালে দু’গ্রুপ পাশাপাশি স্থানে আয়োজন করায় সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীর মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে নেতৃবৃন্ধের সাথে আলাপ আলোচনা করে পরিস্থিতি শান্ত করেন। পরে পুলিশ ও র‌্যাবের উপস্থিতে পৃথক স্থানে শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সফি আহমদ সলমান সমর্থিতরা ভাটেরা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে সম্মেলন অনুষ্ঠান করেছেন। সকাল থেকে সেখানে বিপুল সংখ্যক দলীয় নেতা কর্মীরা এসে উপস্থিত হন। পরে এক মোটর শোভাযাত্রা ভাটেরা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু সমর্থিতরা ভাটেরা সাইফুল তাহমিনা মাদ্রাসায় সম্মেলন অনুষ্টান করেন।

ভাটেরা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে দুপুর ২টায় সম্মেলন অনুষ্টানের প্রথম পর্বের শুভ উদ্বোধন করেন সম্মেলন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সম্পাদক একেএম সফি আহমদ সলমান। এ সময় সম্মেলনস্থলে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী ইন্তাজ আলীর সভাপতিত্বে এবং সাবেক ছাত্রলীগ নেতা সোহেল আহমদেও পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী ও ফজলুল হক ফজলু, ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ একেএম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক খালেদ পারভেজ বখস্, উপজেলা আওয়ামীলীগের অন্যতম নেতা আব্দুল বারী, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা শ্রমিকলীগের আহবায়ক অধ্যাপক মোঃ শাহাজাহান, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক অজয় দাস, আওয়ামীলীগ নেতা লোকমান আহমদ প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, টিলাগাও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ, ব্রাহ্মনবাজার ইউনিয়ন যুবলীগের অন্যতম নেতা সাইফুর রহমান শাহীন, ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলীল বকুল, তথ্য বিষয়ক সম্পাদক জমির খান, উপজেলা ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম জহির ও তায়েফ মোহাম্মদ নিয়াজুল ইসলাম, ভাটেরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক এসএম জাকির হোসেন, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক জাকির হোসেন, ভাটেরা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সুমন তালুকদার ও সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমদ, বরমচাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ, ভাটেরা ইউনিয়ন নবীন লীগের আহবায়ক সাইফুল ইসলাম রুকন প্রমুখ।

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সফি আহমদ সলমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় ৩সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গটন করা হয়। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী, সহকারী নির্বাচন কমিশনার ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক ফজলু ও উপজেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক খালেদ পারভেজ বখশ। এ সময় শান্তিপূর্ণ ও শতস্ফুর্ত ভাবে কাউন্সিলাররা তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সভাপতি, সম্পাদক সহ ৬৫সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করেন। নবগঠিত কমিটিতে সভাপতি নির্বাচিত হন সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাজী ইন্তাজ আলী, সাধারণ সম্পাদক মোঃ জমির খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলিল বকুল ও যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম ফজির, সাংগঠনিক সম্পাদক শাহীন আহমদ ও দেলোয়ার হোসেন রিপন নির্বাচিত হন।

এদিকে অপরাংশের সম্মেলন ভাটেরা সাইফুল তাহমিনা মাদ্রাসা মাঠে একই দিন দুপুরে অনুষ্টিত হয় ভাটেরা ইউপি আওয়ামীলীগ নেতা বাহার উদ্দিন জমির মিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ উমেদ আলীর সঞ্চালনায় সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-২ আসনের (সতন্ত্র) সংসদ সদস্য মোঃ আব্দুল মতিন। সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, বিশেষ অতিথি ছিলেন উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক সিপার উদ্দিন আহমদ, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খোরশেদ আলী, ভাটেরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান আহমদ ও জয়চন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মান্না, জেলা কৃষক লীগের সদস্য আব্দুল মোক্তাদির সহ নেতাকর্মীরা। সম্মেলনে ফিরুজ আলীকে সভাপতি ও বদরুল আলম সিদ্দিকী নানুকে সাধারণ সম্পাদক করে কমিঠি গঠন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: