সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌর এলাকার বিভিন্ন স্থানে ডাস্টবিন বিতরণ

unnamedমতিউর রহমান মুন্না, নবীগঞ্জ:: ‘‘আবর্জনা ঘৃণা করুন, ডাস্টবিনে ময়লা ফেলুন’’ এই স্লোগানকে সামনে রেখে হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌর এলাকার বিভিন্ন স্থানে ডাস্টবিন বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নবীগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এ সময় পৌর ভবনের সামনে একটি ডাস্টবিন বসিয়ে এর উদ্বোধন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার। পৌরসভার মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সহকারী কর আদায়কারী পৃথ্বিশ চক্রবর্ত্তী।unnamed-1

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জীতেন্দ্র কুমার নাথ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, লন্ডনস্থ লেষ্টার যুব মহিলালীগের সভাপতি তরুনা বাহাল কলি, পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, পৌরসভার সচিব ভবি মজুমদার, থানার এস আই আবুল খয়ের, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, স্যানেটারী ইন্সপেক্টর নুরে আলম সিদ্দীকি। এছাড়াও বক্তব্য রাখেন, কাউসিন্সলর আলাউদ্দিন, কাউসিন্সলর সুন্দর আলী, কাউসিন্সলর আব্দুল সালাম, কাউসিন্সলর জাহেদ চৌধুরী, কাউসিন্সলর কবির মিয়া, কাউসিন্সলর প্রাণেশ দেব, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রোকেয়া বেগম, বিএনপি নেতা মোস্তফা আল হাদী, পৌরসভার হিসাব রক্ষক অফিসার শেখ জালাল উদ্দিন, উপ সহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার দে, স্যানেটারী ইনন্সúেক্টর সুকেশ চক্রবর্ত্তী প্রমুখ। এ অনুষ্ঠান পরে বিভিন্ন অফিস, প্রতিষ্টানসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে প্রায় এক শতাধীক ডাস্টবিন বসানো হয়।
উক্ত ডস্টবিন বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার বলেন, শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন বিতরন খুব ভালো একটি উদ্যোগ। ডাস্টবিন ব্যবহারের জন্য মানুষের মধ্যে গণ সচেতনা বৃদ্ধি করতে হবে এবং যথাযথ ভাবে উক্ত ডাস্টবিনগুলো ব্যবহার করা হয় কিনা সে ব্যাপারে নজর রাখতে হবে।

সভাপতির সমাপনী বক্তব্যে পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন, নবীগঞ্জ পৌর শহরকে পরিষ্কার পরিচ্ছন রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি। তাই শহরকে সব সময় ময়লা- আবর্জনামুক্ত রেখে এর সৌন্দর্য বজায় রাখতে হবে। এ জন্য ব্যবসায়ীসহ শহরবাসীকে সতেষ্ট থাকা দরকার। পৌরসভায় ডাস্টবিন বিতরন উন্নয়নের একটি অংশ হিসেবে মনে করে তিনি বলেন, পৌর এলাকা পৌরবাসী সবার। তাই এটাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়ীত্ব সবার। তিনি পৌরবাসীকে সচেতনার সঙ্গে ডাস্টবিন ব্যবহার করে পৌর শহরকে সৌন্দর্য করে গরে তোলার আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: