সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের হাত থেকে অভিবাসীদের রক্ষার অঙ্গীকার মেয়রদের

la-donald-trump-bill-de-blasio-20161116আন্তর্জাতিক ডেস্ক:: নথিভুক্ত নয়, এমন অভিবাসীদের দেশ থেকে বের করে দেবেন, ট্রাম্পের এমন হুমকির সমালোচনা করলেও অনেকেই এটিকে প্রথমে তেমন একটা গুরুত্ব দেননি। কিন্তু প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বিষয়টি নিয়ে নতুন করে ভাবনায় পড়েছেন সবাই। বিশেষ করে অমেরিকায় অভিবাসী পরিবারগুলোর মধ্যে উদ্বেগ দিনকে দিন বাড়ছে। তবে এই হুমকির জবাবে নিউ ইয়র্ক, ওয়াশিংটন ও লস এঞ্জেলেসের মেয়ররা বলেছেন, তাদের শহরের অভিবাসীদের দেশান্তরিত হওয়ার হাত থেকে রক্ষা করবেন তারা।
নিউ ইয়র্ক শহরের মেয়র বিল ডি ব্লাসিওর সাথে গতকাল বৈঠক হয়েছে ডোনাল্ড ট্রাম্পের। বৈঠকে তিনি ডোনাল্ড ট্রাম্পকে বলেছেন, শহরের অভিবাসী পরিবারগুলো তার প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে কী হবে তা নিয়ে ভীত।

নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারে বৈঠক শেষে নিউ ইয়র্কের ডেমোক্র্যাট দলীয় মেয়র বিল ডি ব্লাসিও জানান, নথিভুক্ত নয় এমন অভিবাসীদের দেশ থেকে বের করে দেয়ার হাত থেকে বাঁচানোই তার লক্ষ্য হবে বলে তিনি ট্রাম্পকে সতর্ক করে দিয়েছেন।

তিনি বলেন, তাদের দুজনের মধ্যে ‘খোলামেলা’ আলোচনা হয়েছে এবং তিনি মি. ট্রাম্পকে বলেছেন যে দেশান্তরিত করা হলে অনেক পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়বে।

এদিকে বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, জানুয়ারির ২০ তারিখে ডোনাল্ড ট্রাম্প যখন শপথ গ্রহণ করবেন তখন সবকিছু ভালভাবেই চলবে বলে তিনি বিশ্বাস করেন।

ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সাথে এক বৈঠক শেষে বাইডেন বলেন, নতুন সরকার গঠনের সময়টা কখনোই সহজ নয়। পেন্সকে যেকোন সময় সাহায্যের জন্য তিনি প্রস্তুত আছেন বলেও জানান বাইডেন।
ট্রাম্পের নতুন সরকার গঠন নিয়ে বিশৃঙ্খলা তৈরি হয়েছে বলে বারবার খবর পাওয়া যাচ্ছে। এমনকি কেউ কেউ একে ট্রাম্প টাওয়ারের ‘ছোরা যুদ্ধ’ বলেও বর্ণনা করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: