সর্বশেষ আপডেট : ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইয়েমেনে তুমুল সংঘর্ষে নিহত ৫১

imagesআন্তর্জাতিক ডেস্ক :: ইয়েমেনের কয়েকটি অঞ্চলে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের তুমুল সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অর্ধশত লোক।

মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে বুধবার (১৬ নভেম্বর) পর্যন্ত এ সংঘর্ষ হয়। শেষ দিনে সামরিক বাহিনী বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, একদিকে সৌদি আরব সীমান্তঘেঁষে উত্তর-পশ্চিমের কয়েকটি এলাকায় প্রেসিডেন্ট আবদ-রাব্বু মনসুর হাদীর সমর্থক সরকারি বাহিনীর সঙ্গে ইরানের সমর্থনপুষ্ট শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা সংঘর্ষে জড়ায়। এতে সরকারি বাহিনীর ১৫ জন ও বিদ্রোহী বাহিনীর ২৩ জন নিহত হন। কয়েকটি এলাকা পুনর্দখলের জন্য সরকারি বাহিনী অভিযানে গেলে এ সংঘর্ষ বাধে।

অপরদিকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তাইজ এলাকার উপকণ্ঠে হয় আরেক দফা সংঘর্ষ। এতে সরকারি বাহিনীর ৪ জন এবং বিদ্রোহী বাহিনীর ৯ জন নিহত হয়।

এ বিষয়ে সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আবদুল গনি আল-সুবাইলি বলেন, তাদের (বিদ্রোহী) হটানো পর্যন্ত আমাদের সামরিক বাহিনীর অভিযান চলতে থাকবে।

রিয়াদের সমর্থনপুষ্ট সরকারি বাহিনী বিদ্রোহী দমনে সৌদি আরবের বিমান বাহিনীর সামরিক সহযোগিতা ও পরামর্শ পাচ্ছে।

এ বিষয়ে সংবাদমাধ্যম জানায়, হাদীর অনুগত বাহিনী বিদ্রোহীদের সরিয়ে তাইজ শহরে প্রেসিডেন্টের বাসভবন ও পুলিশ সদরদফতর পুনর্দখলে এগিয়ে যাচ্ছে। তাদের অভিযানের কারণে ব্যাপক গোলাগুলিতে কেঁপে উঠছে তাইজ ও এর আশপাশের এলাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: