সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মজলুম জননেতা মওলানা ভাসানীর মৃত্যুবর্ষিকী আজ

bhasani_39715danikdhakareport_35914স্টাফ রিপোর্টার ::
মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জে জন্ম নেওয়া মজলুম এই জননেতা ইন্তেকাল করেন ১৯৭৬ সালের ১৭ নভেম্বর। দিবসটি পালনে বিভিন্ন দল ও সংগঠন নানা আয়োজন ও কর্মসূচি হাতে নিয়েছে।

মওলানা ভাসানী দেশের নিপীড়িত ও নির্যাতিত মানুষের মুক্তির জন্য সারা জীবন আন্দোলন ও সংগ্রাম করেছেন। তিনি ছিলেন সামন্তবাদ, সাম্রাজ্যবাদ ও পুঁজিবাদের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রেও তাঁর ভূমিকা ছিল প্রশংসনীয়। দিবসটি উপলক্ষ্যে মওলানা ভাসানীর প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর রুহের মাগফিতার কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান শেখ আনোয়ারুল হকও বাণী দিয়েছেন।

এদিকে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪০তম মৃত্যুবর্ষিকী পালন উপলক্ষ্যে ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) সিলেট জেলা কমিটির উদ্যোগে আলোচনাসভা আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় সিলেট প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী সৈয়দ মাহমুদুল হক আক্কাছ। আলোচনাসভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময় উপস্থিত থাকার আহবান জানিয়েছেন ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) সিলেট জেলা আহবায়ক সৈয়দ মিছবাহ উদ্দিন আহমেদ।

এছাড়াও দিবসটি পালনে ন্যাপ ভাসানী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে, টাঙ্গাইলে মওলানা ভাসানীর মাজারে সকাল নয়টায় পুষ্পমাল্য অর্পণ, মাজার জিয়ারত এবং আলোচনাসভা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: