সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহানগর গোয়েন্দা পুলিশের অভিযান : তীর শিলং জুয়া সিন্ডিকেটের চার সদস্যকে আটক

unnamedস্টাফ রিপোর্টার:: সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ ১৬ নভেম্বর বিকাল ৩টা ১০ নাগাদ কোতোয়ালি মডেল থানাধীন লালাদিঘীরপাড় এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ তীর শিলং জুয়া সিন্ডিকেটের চার সদস্যকে আটক করেছে। আটককৃতরা হলেন, সিলেট জেলার মোগলাবাজার জেলার রায়পুর এলাকার এলাই মিয়ার ছেলে মোঃ জামিল হোসেন (২৭), কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার সোনাদিঘীর পূর্বপাড় এলাকার মৃত হিরন মিয়ার ছেলে মোঃ খায়রুল ইসলাম (২৫), কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার খয়ারপুর এলাকার মৃত নূর হোসেনের ছেলে আরজ মিয়া (৪৮), সিলেট জেলার কোতয়ালী থানার সবুজসেনা ঘাসিটুলা এলাকার মঈন উদ্দিন আহমদ এর ছেলে মোঃ জাহেদ আহমদ (২৫)।

আটক ব্যক্তিদের থেকে নগদ ১ লক্ষ ৪১ হাজার ৩৭৫ টাকা, অবৈধ তীর শিলং জুয়া খেলার সরঞ্জামাদি হিসেবে ৮ টি রেজিস্টার বই, ৪৫ টি টোকেন বই যাতে বিভিন্ন নামীয় ব্যক্তিদের নিকট থেকে জুয়ার জন্য নেওয়া টাকার জমার স্লিপ বই, কার্বন পেপার, ১ টি Stamp pad, (যা জুয়ার কাজে ব্যবহৃত হচ্ছিল), ২৫ টি কাটা স্লিপ উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিরা জুয়া সিন্ডিকেটের প্রধান হিসেবে সিলেট জেলার কোতয়ালী থানার লালাদিঘীরপাড়ের শাহজাহান (৪৫) নাম প্রকাশ করে।

সিলেট মহানগর-সহ মফস্বল এলাকার বিভিন্ন উপজেলায় ইদানিংকালে এই অবৈধ তীর শিলং নামক জুয়ার ব্যাপক বিস্তার ঘটেছে।

পুলিশে সূত্রে জানা যায়, মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা এবং ভারতীয় শিলং এলাকার কিছু লোক অবৈধ এই জুয়ার আসর চালিয়ে যাচ্ছে। মহানগর এলাকার বিভিন্ন স্থানে তারা এই উদ্দেশ্যে এজেন্ট নিয়োগ করেছে। এজেন্টের মাধ্যমে তারা বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করে এবং মোবাইল নেটওয়ার্কে বিজয়ী ঘোষণা করে কিছু কিছু লোকদেরকে পুরস্কারের অর্থ দিয়ে থাকে। অবৈধ এ জুয়ার নেশায় পড়ে নিম্ন আয়ের শ্রমজীবি মানুষেরা সর্বশান্ত হয়ে যাচ্ছে। গরীব দিনমজুর, রিক্সাচালক, ক্ষুদ্র ব্যবসায়ী-সহ যারা প্রতিদিনের রোজগারের উপর সংসার চালায় তারা তাদের পরিবারকে বঞ্চিত করে কষ্টার্জিত অর্থ জুয়ার আসরে লাগিয়ে দিচ্ছে। এভাবেই প্রতিদিন সিলেট মহানগর-সহ মফস্বল এলাকা হতে অবৈধ এ চক্রটি দরিদ্র ও শ্রমজীবি লোকদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। অবৈধ তীর শিলং খেলার বিরুদ্ধে মহানগর গোয়েন্দা শাখা ইতিমধ্যে অনেক অভিযান পরিচালনা করে অবৈধ তীর শিলং খেলার পরিচালনাকারীসহ জুয়াড়ীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে এবং ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে। অদ্য গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার বিষয়টি প্রক্রিয়াধীন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: