সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশি হজযাত্রীদের জন্য কোটা বাড়ছে

1479295339নিউজ ডেস্ক:: আগামী বছর থেকে বাংলাদেশি হজ যাত্রীর কোটা বৃদ্ধি করার ব্যাপারে সৌদি কর্তৃপক্ষ সম্মতি জানিয়েছে। বাংলাদেশ-সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপের চেয়ারম্যান এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন বুধবার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এ ব্রিফিংয়ে কমিটির অন্যান্য সদস্যের মধ্যে মোঃ নূরুল ইসলাম সুজন এমপি, মোঃ নজরুল ইসলাম বাবু এমপি এবং সাবেক এমপি ও বায়রার সভাপতি বেনজির আহমেদ উপস্থিত ছিলেন।

সভাপতি জানান সৌদি আরবের মজলিশে শুরার প্রধান (স্পিকার) এর আমন্ত্রণে তাঁর নেতৃত্বে ৬ সদস্যের একটি সংসদীয় প্রতিনিধি দল সৌদি আরব সফর করেন। ৫ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত এই গুরুত্বপূর্ণ সফরের সময় প্রতিনিধি দল সৌদি আরবের মজলিশে শূরার প্রধান (স্পিকার), শ্রম ও সমাজ উন্নয়ন মন্ত্রী, ধর্ম মন্ত্রী এবং নবনিযুক্ত ওআইসি-এর মহাসচিবসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে মিলিত হন ।
তিনি আও বলেন, সৌদি আরবে অবস্থানকালে প্রতিনিধি দল সৌদি আরবের শ্রম ও সমাজ উন্নয়ন মন্ত্রীর সাথে শ্রম বাজার ও বাংলাদেশ থেকে নিয়োগকৃত গৃহকর্মীদের নিরাপত্তা নিয়ে আলোচনা করেন।

ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে কমিটির সদস্যরা বলেন, বাংলাদেশিরা নয়, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে সৌদিতে গিয়ে নানা অপরাধে জড়িয়ে পড়ছে।

তারা বলেন, আগামীতে যাতে শ্রমিকেরা সঠিক ট্রেনিং নিয়ে সেখানে যায়- এ ব্যাপারে সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার সুপারিশ করবে কমিটি।-বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: