সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি নেতা আছেন আওয়ামী লীগের কমিটিতে!

ডেইলি সিলেট ডেস্ক ::
বিএনপির এক নেতা আওয়ামী লীগের পদ নিয়ে রাজনীতি করছেন । এ বিষ্ময় ঘটেছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় । স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির কমিটিতে একই ব্যক্তির নাম থাকায় বিষয়টি এলাকায় আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। অভিযোগ উঠেছে, আমিনুল ইসলাম নামের ওই নেতা প্রথমদিকে উপজেলা বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামীলীগের ‘যুব ও ক্রীড়া সম্পাদক’ পদে কাজ করছেন।

আওয়ামী লীগ ক্ষমতায় বহাল হবার পর একশ্রেণীর সুবিধাভোগী নেতার মাধ্যমে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের পদ দখল করে নেন। অথচ এর আগে বিএনপি থেকে তিনি পদত্যাগও করেননি। আমিনুল ইসলাম কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর কলাবাড়ী গ্রামের মৃত আলকাছ আলীর পুত্র।

আমিনুল ২০১০ সালের ২২ ডিসেম্বর তৎকালীন জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলী স্বাক্ষরিত কোম্পানীগঞ্জ উপজেলার অনুমোদিত কার্যকরী কমিটিতে আমিনুল নির্বাহী সদস্য পদ লাভ করেন। এরপর ২০১৫ সালের ৫ নবেম্বর উপজেলা থেকে অনুমোদিত ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগ কমিটিতে যুব ও ক্রীড়া সম্পাদক পদে তাকে দেখা যায়। এতে প্রশ্ন দেখা দিয়েছে, আসলে তিনি কোন্ দলের সঙ্গে সম্পৃক্ত।

বিএনপির নেতা কি করে আওয়ামী লীগের কমিটিতে স্থান পেলেন জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আমজাদ বলেন, আমরা অঙ্গসংগঠনকে বিশ্বাস করি। বিশ্বাস না করলে দল চালানো যায় না। ইউনিয়ন থেকে কমিটির জন্য যে তালিকা দেয়া হয় তাতে আমিনুলের নাম দেয়া হয়েছে। আমাদের সাফ কথা বিএনপি-জামায়াতের স্থান দলে নেই। কেউ যদি দলে আসতে চায় জয়বাংলা স্লোগান আত্মার মধ্যে রাখার পর তাকে দলে নেয়া হয়।

আলী আমজাদ আরো বলেন, ইতোমধ্যে খবর পেয়েছি এই বিএনপি নেতাকে আমাদের দলের কমিটিতে স্থান দেয়া হয়েছে। এ বিষয়ে আমরা সাংগঠনিক ব্যবস্থার প্রস্তুতি নিচ্ছি। এ প্রসঙ্গে ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ মুল্লুক হোসেন বলেন, আমিনুল বিএনপি করেন তা আমাদের জানা নেই। যদি কাগজপত্রে পাওয়া যায় তাহলে উপজেলা ও জেলার সঙ্গে কথা বলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে আমি কিছু জানি না বললেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

dailysylhetnewspic2dailysylhetnewspic1

তথ্যসূত্র : দৈনিক জনকণ্ঠ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: