সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসি জাদুতে বিশ্বকাপে যাচ্ছে আর্জেন্টিনা (ভিডিও)

full_871077782_1479265697খেলাধুলা ডেস্ক:: বিশ্বকাপ খেলা হবে আর আর্জেন্টিনা থাকবে না? এমনও হতে পারে! অবশ্যই না। সঙ্কা কাটিয়ে লিওনেল মেসির দুর্দান্ত খেলায় কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। মঙ্গলবার রাতে (বাংলাদেশ সময় বুধবার সকালে) বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিরা জিতেছে ৩-০ গোলে। এর ফলে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা অনেকটাই নিশ্চত হয়ে গেল।

ঘরের মাঠে বাঁচা-মরার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচ হারলে ২০১৮ সালের বিশ্বকাপই অনিশ্চিত হয়ে পড়ত আর্জেন্টিনার। তবে সে সম্ভাবনাকে প্রথমার্ধেই অনেকটা উড়িয়ে দিলেন ভিনগ্রহের ফুটবল খেলা লিওনেল মেসি।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলে আর্জেন্টিনা। ফল হিসেবে ১০ মিনিটেই দলকে এগিয়ে দেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি।
বল ধরে ক্ষিপ্রতায় প্রতিপক্ষের রক্ষণে এগিয়ে যাওয়ার সময় অবৈধ ট্যাকলের শিকার হন মেসি। সেটিই শেষ পর্যন্ত কলম্বিয়ার জন্য কাল হয়ে দাঁড়ায়। ২৫ গজ দূর থেকে নেয়া মেসির মাস্টার ক্লাস ফ্রি-কিক কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনাকে বোকা বানিয়ে জালে জড়িয়ে যায়।

নানা সমালোচনার মুখে পাওয়া এই গোল যে কতটা গুরুত্বপূর্ণ তা মেসির বাঁধভাঙা উদযাপনেই বোঝা যায়। মেসির গোলের শোক কাটিয়ে উঠতে না উঠতে ব্যবধান দ্বিগুণ করেন লুকাস প্যারাতো। ২৩ মিনিটে ডি-বক্সের বেশ বাইরে থেকে মেসি চলন্ত বলকে কলম্বিয়ার গোল মুখে উড়িয়ে দেন লুকাসকে উদ্দেশ্য করে। তার নিখুঁত পাসে কেবল মাথা ছুঁইয়ে ব্যবধান ২-০ করেন লুকাস।

প্রথমার্ধের বাকি সময়েও আধিপত্য ধরে রেখে বিরতিতে যায় আর্জেন্টিনা। ফিরেও আধিপত্য ধরে রাখে মেসিরা। ৮৪ মিনিটে মেসির পাস থেকে ফাঁকা পোস্টে ডি মারিয়া বল জড়ালে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চাকরি হারানোর ভয়ে থাকা বাউজার শিষ্যরা।

এ জয়ে ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে আর্জেন্টিনা। তবে ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রয়েছে ব্রাজিল। এ অঞ্চল থেকে সরাসরি চারটি দল ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে অংশ নেবে। এর আগে ব্রাজিলের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল আর্জেন্টিনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: