সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপ-এর নতুন কমিটির অভিষেক

unnamedডেইলি সিলেট ডেস্ক:: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি ইমরান আহমদ এমপি বলেছেন, বানিজ্যিক উন্নয়নই দেশের অর্থনৈতিক অবকাঠামো নির্মানের প্রধান মাধ্যম। বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা এই বানিজ্যের দুয়ার উদারভাবে খুলে দিয়েছেন। তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপ দীর্ঘদিন ধরে ভারত বাংলাদেশের মধ্যে বাণিজ্যের মাধ্যমে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। দু দেশের মধ্যে বানিজ্যিক মেলবন্ধন দৃঢ় করতে পারলে ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারলে দেশের রাজস্ব বৃদ্ধি পাবে। আমাদের সকলকে মিলে দুই দেশের ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে হবে। আজকের অনুষ্ঠানটি দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে মিলনমেলায় পরিণত হয়েছে।

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপ-এর নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মঙ্গলবার গোয়াইনঘাটের সীমান্তবর্তী অঞ্চল তামাবিলে এ অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপ-এর সভাপতি এম লিয়াকত আলীর সভাপতিত্বে ও গ্রুপের সহ সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন লিপুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট-এর কশিনার মো. শফিকুল ইসলাম, কোর কমিটি ইন্ডিয়ার জেনারেল সেক্রেটারী লাহমন টংপের, বিজনেস গ্রুপ ইন্ডিয়ার উপদেষ্টা ডলি কংলা। এনাম আহমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জৈন্তাপুর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি কামাল আহমদ, আলুর গাও ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, ৩নং পুর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, ৯নং দৌবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান আরিফ ইকবাল নেহাল, কোর কমিটি ইন্ডিয়ার প্রেসিডেন্ট ড. ডনস্টান খনুলা, ভাইস প্রেসিডেন্ট লপ পহথাম, এসিসট্যান্ট জেনারেল সেক্রেটারী রিচার্ড ড. পহলং, অর্গানাইজেশন সেক্রেটারী সঞ্জয় কংওয়াং, ক্যাশিয়ার বিসর লামিন, অফিস সেক্রেটারী মেডি মুখিম, সদস্য সোলেমন গাস্সা, দেনিয়েল খংসিট, রুস সুমার, জন বুয়াম, লেরিয়াস লামফুরাং প্রমুখ। অনুষ্ঠানে মোঃ খায়রুল ইসলামের সম্পাদনায় সৌহার্দ্য নামক একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমরা সবাই লাভের জন্য ব্যাবসা করি। অন্যদেরকে লাভ করতে না দিলে কেউই সফল হবেনা। এতে করে উভয় পক্ষ লাভ না করলে ব্যবসাও টিকবেনা। একদিকে যদি ব্যাবসায়ীরা বেশি সুবিধা পায় তবে অন্যদিকে এর ক্ষতিকর প্রভাব পড়বে। এজন্য উভয়দিকেই সমান সুবিধা ভোগ করতে হবে ব্যাবসায়িক সমতার জন্য। সবাই ব্যাবসার মাঝে লাভ করুক, এটাই সকলের উদ্দেশ্য। তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্র“প প্রতিষ্ঠিত হওয়ায় এই অঞ্চলের মানুষ ব্যাবসা করার সুযোগ পেয়েছে।

বক্তারা বলেন, ব্যাবসায়ীরা শুধু টাকা উপার্জনের জন্য ব্যবসা করেননা, বরং তারা দেশের মানুষের আর্ত মানবতার উন্নয়নেও কাজ করে যাচ্ছে। ভারত বাংলাদেশ যৌথভাবে মিলে ব্যাবসা করলে উভয় দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে এবং এই উন্নয়নকে সকলের সহযোগিতায় আরো তরান্বিত করতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: