সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গিলক্রিস্টের মতো খেলার চেষ্টা করি না: ডি কক

full_1645379854_1479213277খেলাধুলা ডেস্ক:: ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছেন কুইন্টন ডি কক। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৮৪ রানের পর দ্বিতীয় ইনিংসেও ডি কক খেলেছেন ৬৪ রানের ইনিংস। সিরিজের দ্বিতীয় টেস্টেও ডি ককের ব্যাট থেকে এসেছে ১০৪ রানের দারুণ ইনিংস। এই ধারাবাহিক নৈপুণ্যের কারণে দক্ষিণ আফ্রিকার তরুণ এই ব্যাটসম্যানের মধ্যে অনেকেই খুঁজে পাচ্ছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের ছায়া। তবে খেলার ধরনে অনেক মিল থাকলেও নিজেকে আলাদা ভাবতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন এই প্রোটিয়া ক্রিকেটার।

ডি ককের আক্রমণাত্মক ব্যাটিং দেখে স্টিভ ওয়াহ, রিকি পন্টিংদের মতো সাবেক তারকাদের মনে পড়ে গেছে গিলক্রিস্টের কথা। তবে ডি কক অবশ্য নিজেকে মেলাতে চাইছেন না গিলক্রিস্টের সঙ্গে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি তার (গিলক্রিস্ট) মতো খেলার চেষ্টা করি না, এটাই আমার খেলার ধরন। আমি তার মতো হতে চাই না, আমি শুধু বলটা দেখি আর বলের ধরন অনুযায়ী খেলতে চেষ্টা করি। এটা সন্দেহাতীতভাবে আমার খেলার নিজস্ব পরিকল্পনা। আর এভাবে খেলতেই আমি পছন্দ করি।’

এ বছর ডি কক এখন পর্যন্ত করেছেন ৫৪০ রান। গড় রান প্রায় ৮০। যা এ বছর যেকোনো ব্যাটসম্যানের সবচেয়ে ভালো ব্যাটিং গড়। এখানেই শেষ নয়, দক্ষিণ আফ্রিকার চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টানা পাঁচটি ম্যাচে অর্ধশতক করার কীর্তিও গড়েছেন ডি কক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: