সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরও দুটি বিশ্বকাপ খেলার স্বপ্ন আশরাফুলের!

full_976959597_1479201338খেলাধুলা ডেস্ক:: প্রায় দেড় দশক ধরে টেস্ট ক্রিকেটের রেকর্ড বাংলাদেশের মোহাম্মদ আশরাফুলের দখলে। মোহাম্মদ আশরাফুলের ব্যাটেই বধ হয়েছিল অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো ক্রিকেট পরাশক্তিগুলো।

আশরাফুলে ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা কাটলেও, আন্তর্জাতিক ক্রিকেটের ওপর থেকে নিষেধাজ্ঞা কাটবে ২০১৮ সালের আগস্টে। গত আগস্টে ঘরোয়া ক্রিকেট খেলার ওপর থেকে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে।

তিনি নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়ে। বিপিএলের কারণে এনসিএল বন্ধ রয়েছে।

তবে সময় যতোই লাগুক, মোহাম্মদ আশরাফুল নিজে লক্ষ্য স্থির করে ফেলেছেন অন্তত আরও ১০ বছর ক্রিকেট খেলবেন। আগেও তিনি পাকিস্তানের মিসবাহ-উল হকের উদাহরণ দিয়েছিলেন। এবার আবারও দিলেন। সঙ্গে উদাহরণ দিলেন মাশরাফিরও।

তিনি বললেন, হাঁটুতে সাত-সাতটি অপারেশন নিয়েও যদি মাশরাফি আরও একটি বিশ্বকাপ খেলার মতো ফিট থাকে, তাহলে সুস্থ থেকেও কেন আমি আরও দুটি বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখতে পারবো না?

আশরাফুল বলেন, ‘আমি সব সময় শেখার চেষ্টা করি। ছোট বেলা থেকেই প্রচুর ক্রিকেট দেখতাম। খুব মনোযোগ দিয়ে খেয়াল করতাম ব্যাটসম্যানরা নতুন বলে কেমন খেলে, পুরাতন বলে কেমন খেলে। যে অভিজ্ঞতাটা আমি ২০০১ সালে শ্রীলংকার বিপক্ষে কাজে লাগাতে পেরেছি। চামিন্দা ভাস, মুরালিধরনদের খেলা আগে থেকে দেখে দেখে আমি শিখেছিলাম কীভাবে তাদের বিপক্ষে খেলতে হবে। যে কারণে নতুন বলেও চামিন্দা ভাসকে আমি খেলতে পেরেছি। বল পুরাতন হয়ে যাওয়ার পর মুরালির ঘূর্ণিগুলোকে সামলাতে পেরেছি। যে কারণে আপনারা বিশ্বের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানকে বাংলাদেশে পেয়েছেন।’

বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘একটি দুর্ঘটনার কারণে তিন বছর ক্রিকেটের বাইরে ছিলাম। এখন ফিরে এসেছি। আমার জন্য দোয়া করবেন, যেন আগের সেই আশরাফুল হয়েই আবার আপনাদের মাঝে ফিরতে পারি।’

আরও ১০ বছর খেলার ইচ্ছা প্রকাশ করে আশরাফুল বলেন, ‘আরও অন্তত ৮ থেকে ১০ বছর খেলার ইচ্ছা আছে। দেখেন পাকিস্তানের মিসবাহ এখনও খেলছে। তার বয়স তো ৪২। আমার বয়স ৩২। সে যদি এখনও পারে, আমার বিশ্বাস; আমিও পারবো।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: