সর্বশেষ আপডেট : ১২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলা পরিষদে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন

unnamedদারিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মসংস্থান, জীবনমান বৃদ্ধি সংক্রান্ত প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় ২০১৫-১৬ অর্থ বছরে জেলা পরিষদের উদ্যোগে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবু সাইদ জসিম ও গীতা পাঠ করেন ইতি রানী দাস।
সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাট লিপিকার এ.কে.এম কামারুজ্জামান মাসুমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগ সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম-সচিব) মো: মতিউর রহমান বলেন, দেশ এখন তথ্য প্রযুক্তির উন্নয়ন ক্ষেত্রে অনেক এগিয়ে আছে। প্রযুক্তি মানুষকে পরিবর্তিত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য-জ্ঞান-দক্ষতা-কৌশল-প্রবণতা এবং যন্ত্রপাতি সমৃদ্ধ করে তোলে। প্রযুক্তি হচ্ছে মানুষের প্রতিদিনের সাথী। মানুষ এই প্রযুক্তির সাথে প্রতিদিন অব্যাহতভাবে গায়ে গায়ে লেগে আছে। এ লেগে থাকা হয় জ্ঞান-দক্ষতা-বা শারীরিক আকারে চলতে পারা। সোজা সরল ও সংক্ষেপে বলা যায় প্রযুক্তি মানুষকে যোগায় জীবন সহায়ক ব্যবস্থা বা লাইফ সাপোর্ট সিস্টেম, যে কারনে মানুষ পৃথিবীতে নিজেকে খাপ খাইয়ে নেয়ার শক্তি অর্জন করে।”

তথ্য প্রযুক্তির কল্যাণে বিশ্ব এখন মানুষের হাতের মুঠোয়। ঘরে বসে বিশ্ব ভ্রমণ, মার্কেটিং, ব্যাংকিং বিভিন্ন ধরনের সার্ভিস কিম্বা ভার্চুয়াল ওয়ার্ল্ডে ঘোরা ঘুরি করা এখন একেবারে সহজ। তাইতো এখন মানুষের এমন কোন কাজ নেই যেখানে প্রযুক্তির ছোয়া লাগেনি। তাই আপনাদের অগ্রযাত্রায় জেলা পরিষদের হাত সবসময় বাড়িয়ে দিবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আব্দুল কাদের মোজাহিদ, বেসিক কম্পিউটার ট্রেনিং কোর্সের প্রশিক্ষক মো. হাছিবুর রহমান ভুঁঞা, নাছিমা আক্তার। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের উপসহকারী প্রকৌশলী হাসিব আহমদ, সহকারী হিসাব রক্ষক দেলোয়ার হোসেন জোয়ারদার, অফিস সহকারী ধীরেন্দ্র কুমার সিংহ, বর্ণালী দাস, এম. এ সাত্তার, সার্ভেয়ার মফিজুর রহমান প্রমূখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: