সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

unnamed-1সিকৃবি সংবাদদাতা:: শুধু ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ না থেকে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানাতে রাজপথে নেমে এসেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতা, মন্দিও ভাঙচুর ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর ওপর নির্যাতন-নিপীড়নের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা বারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে বিভিন্ন অনুষদের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা হাতে হাত ধরে এ প্রতিবাদ জানায়। এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম উপস্থিত ছিলেন। প্রতিবাদী মানববন্ধনটির আয়োজনে ছিলো শিক্ষক সমিতি।unnamed

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নির্মল চন্দ্র রায়ের সঞ্চলনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সিকৃবির রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, গণতান্ত্রিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মৃত্যুঞ্জয় কুন্ডু, সাদা দলের সভাপতি প্রফেসর ড. রাশেদ হাসানাত, অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলাম, কর্মচারী পরিষদের সভাপতি মোঃ সুরুক মিয়া।

শিক্ষার্থীদের পক্ষে সিকৃবি ছাত্রলীগের সভাপতি শামীম মোল্লা বক্তব্য প্রদান করেছেন। ভাইস-চ্যান্সেলর তার বক্তব্যে বলেন, “স্বাধীনতা বিরোধীরাই বারবার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, হামলার শিকার মানুষদের বাঙালি হিসেবে বিবেচনায় নিয়ে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি।” মানববন্ধন থেকে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে এই অপচেষ্টা বন্ধের দাবি জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: