সর্বশেষ আপডেট : ১ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রী সঙ্গীকে নিয়ে দুই পেঙ্গুইনের রক্তক্ষয়ী লড়াই!

full_1785143980_1478517708আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রতি ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছে, যা মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে। ওই ভিডিওতে সংসার ভাঙার সঙ্কায় দুই পুরুষ পেঙ্গুইনের রক্তক্ষয়ী সংঘর্ষ ব্যথিত করেছে সকলকে।

এই ভিডিও দেখার আগে আপনি যদি পেঙ্গুইনদের খুব শান্ত স্বভাবের মনে করে থাকেন, তাহলে আপনার ধারণা ভুল। কারণ পেঙ্গুইনদের জীবনেও মনুষ্য প্রজাতির মত অন্যের সংসার ভাঙা, পরকীয়ার মতো ঘটনা ঘটে থাকে। যদিও পেঙ্গুইনদের জীবনযাপনে এ ধরনের ঘটনা তেমন প্রভাব ফেলে না।

ভিডিওটিতে দেখা গেছে, দীর্ঘদিন পর বাড়ি ফিরে এক পুরুষ পেঙ্গুইন তার স্ত্রীকে অন্য আরেকটি পুরুষ পেঙ্গুইনের সঙ্গে বাস করতে দেখে ক্রোধে ফেটে পড়ে। প্রেয়সীকে নিয়ে শুরু হয়ে যায় দুই পুরুষ পেঙ্গুইনের রক্তক্ষয়ী লড়াই। প্রতি সেকেন্ডে আটবার করে একে অন্যকে ডানা দিয়ে আঘাত করতে থাকে দুই পুরুষ পেঙ্গুইন। তাদের সাদা নরম দেহ রক্তে লাল হয়ে যায়।

এক পর্যায়ে রক্তক্ষয়ী যুদ্ধে কিছুটা বিরতি আসে। পুরোনো সঙ্গী ও নতুন সঙ্গীর মধ্যে একজনকে বেছে নিতে এগিয়ে আসে স্ত্রী পেঙ্গুইনটি। কিন্তু স্বামী পেঙ্গুইনটির কপাল বড়ই মন্দ কারণ স্ত্রী পেঙ্গুইনটি স্বামীকে বাদ দিয়ে তার নতুন প্রেমিককেই বেছে নেয়। তবে হাল ছাড়তে নারাজ পুরোনো সঙ্গী। আবারো সে এগিয়ে গিয়ে ফের লড়াইয়ে লিপ্ত হয়। কিন্তু স্ত্রী আবারো নতুন প্রেমিককেই বেছে নেওয়ায় হতবিহ্বল হয়ে হাল ছেড়ে দিয়ে অন্য দিকে চলে যায় সে।

তবে ব্যর্থ প্রেমিকের জন্য আশার বিষয় হচ্ছে, ঘটনাস্থল আর্জেন্টিনার পান্টা টম্বো উপদ্বীপটিতে আরো প্রায় ২ লাখ পেঙ্গুইন রয়েছে। সুতরাং হয়তো নতুন সঙ্গী খুঁজে পেতে বেশি বেগ পেতে হবে না তাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: